গলাচিপা টু চরমোন্তাজ দাড়ভাংগা নৌ রুটে লঞ্চ চলাচল উদ্বোধন  

গলাচিপা
  © ফাইল ছবি

পটুয়াখালীর গলাচিপা থেকে চর মোন্তাজের দাড়ভাংগা পর্যন্ত নৌ রুটে লঞ্চ চলাচল উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে আনুষ্ঠানিকভাবে গলাচিপা লঞ্চ টার্মিনালে দোয়া ও মিলাদের মাধ্যমে এ লঞ্চ চলাচল শুরু হয়েছে। 

দক্ষিণাঞ্চলের চরমোন্তাজের সাথে নৌপথে গলাচিপা উপজেলার যোগাযোগের জন্য নতুন লঞ্চ রুট চালু করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো: মোস্তাফিজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন, ভারতের বহুভাষী সংবাদ সংস্থা 'হিন্দুস্তান সমাচার' এর বাংলাদেশ ব্যুরো প্রধান কিশোর কুমার সরকার, লঞ্চ মাস্টার মো: মাহাবুব হোসেন, লঞ্চ স্টাফ মো: মেহেদী, লঞ্চ যাত্রী, সাংবাদিকবৃন্দ প্রমুখ। 

এই রুটে লঞ্চ সার্ভিস চালু হলে ব্যবসা-বাণিজ্য প্রসারের পাশাপাশি বদলে যাবে পিছিয়ে পড়া ওই জনপদের অর্থনীতি। একই সাথে উপজেলা শহরের সঙ্গে এ অঞ্চলের দূরত্ব কমে আসবে।

গলাচিপা থেকে দাড়ভাংগা নৌ রুটে একটি যাত্রীবাহী লঞ্চ প্রতিদিন দুপুর ২ টা ৩০ মিনিটে ছেড়ে যাবে এবং সকাল ৭ টা ৩০ মিনিটে দাড়ভাংগা থেকে গলাচিপার উদ্দেশ্য ছেড়ে আসবে। যাত্রীপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ১২০ টাকা। সাথে বিশেষ ব্যবস্থায় যাত্রীদের লঞ্চ কর্তৃপক্ষ ফ্রী দুপুরের খাবার ও সকালে নাস্তা সরবরাহ করবে বলে জানা গেছে।


মন্তব্য