বসন্তের শুরুতে ঝরবে বৃষ্টি, শীত নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

কুয়াশা
  © ফাইল ছবি

পঞ্চগড় ও মৌলভীবাজারের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ফলে এসব অঞ্চলে হাড় কাঁপানো শীত পড়ছে। তবে অন্য জায়গার তাপমাত্রা বাড়ায় অনেকটা কেটেছে শীত। তবে মধ্যরাতে হালকা ঠান্ডা অনুভব হচ্ছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তাপমাত্রা ছিল ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।এছাড়া অন্য অঞ্চলের তাপমাত্রা সাড়ে ১০ ডিগ্রির ওপরে ছিল। একই দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে ৩০ ডিগ্রি সেলসিয়াস।
 
তবে আবহাওয়া অফিস বলেছে, আর মাত্র একদিন পরই শেষ হচ্ছে মাঘ মাস। ১৪ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ফাল্গুন মাসের। বসন্তের শুরুতে দেশের তাপমাত্রা আরও বাড়বে। ধীরে ধীরে কেটে যাবে কুয়াশা। ফলে শীত কেটে আসবে গরমের প্রভাব। তবে মাসের শুরুতে বৃষ্টির প্রবণতা রয়েছে।
 
রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবওয়া পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় বৃষ্টির সম্ভাবনা নেই। তবে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।  শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা বাড়বে।
 
তবে বর্ধিত পাঁচ দিনে তাপমাত্রা আরও বাড়ার পাশাপাশি বৃষ্টির প্রবণতা দেখছে আবহাওয়া অফিস।


মন্তব্য


সর্বশেষ সংবাদ