অতি শিগগিরই রেলে স্মার্ট ও দক্ষ জনশক্তি নিয়োগ দেওয়া হবে: রেলমন্ত্রী

রেলমন্ত্রী
  © সংগৃহীত

রেলে শিগগিরই স্মার্ট ও দক্ষ জনশক্তি নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম। তিনি বলেছেন, স্মার্ট বাংলাদেশের জন্য রেলওয়েতেও স্মার্ট ও দক্ষ জনশক্তির প্রয়োজন। অতি শিগগিরই শূন্যপদ পূরণ করে তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। বিএনপি গোল্ডেন হ্যান্ডসেকের মাধ্যমে রেলওয়েকে একেবারে স্থবির করে দিয়েছিলো। সেখান থেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলওয়েকে টেনে তুলেছেন এবং রেলপথ মন্ত্রণালয়কে পুনরুজ্জিবীত করেছেন।
 
আজ রবিবার (১৮ ফেব্রুয়ারি) পাবনার ঈশ্বরদী লোকোমোটিভ কারাখানা পরিদর্শন শেষে এসব জানান তিনি। 

রেলমন্ত্রী বলেন, রেলওয়ের লোকোমোটিভ কারখানাগুলোকে বিভিন্ন সমীক্ষার মাধ্যমে কর্মক্ষম করার চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, সাধারণ মানুষের কাছে সবচেয়ে সস্তায় পরিবহনের সুযোগ পৌঁছে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা করছেন।

জিল্লুল হাকিম বলেন, পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে পাকশী বিভাগের জনবল দিনদিন কমে আসছে, তা দ্রুত সমাধান করা হবে। আমরা অত্যন্ত আন্তরিক ভাবে চেষ্টা করছি রেলওয়ের সমস্যাগুলো দ্রুত সমাধানের জন্য।

মন্ত্রী বলেন, বিশ্বে রেলওয়ে অনেক এগিয়েছে। আমাদেরও সেই তালে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। নতুন নতুন রেলপথ স্থাপন ও সেবার মান বৃদ্ধি করে রেলওয়ে যাত্রীবান্ধব করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবির, পাবনা-৪ আসনের সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ, পশ্চিমাঞ্চল  রেলওয়ের মহা-ব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার, প্রধান প্রকৌশলী আসাদুল হক, পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ ও পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম প্রমুখ। 


মন্তব্য