ফেসবুকে বাংলাদেশ বিমানের নামে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি

ভুয়া
  © ফাইল ছবি

তথ্য প্রযুক্তি যতো উন্নত হচ্ছে, ততো বাড়ছে প্রতারণার সংখ্যাও। ফেসবুক হ্যাক থেকে শুরু করে আরও নানান প্রতারণার শিকার হচ্ছেন ব্যক্তি, কমিউনিটি ও বিভিন্ন প্রতিষ্ঠান। এবার ফেসবুকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নামে ভুয়া ফেসবুক পেজ ও গ্রুপ খুলে নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার করা হচ্ছে বলে সতর্ক করেছে রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠানটি। 

আজ সোমবার (২৯ এপ্রিল) প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সতর্কবার্তা পাঠানো হয়। 

এতে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিমানের লোগো এবং নাম ব্যবহার করে হিমেল খান নামের এক ব্যক্তির ভুয়া ফেসবুক পেইজ ও গ্রুপ এবং ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি বিমান কর্তৃপক্ষের নজরে এসেছে। এই ভুয়া ফেসবুক পেইজ, গ্রুপ ও ভুয়া নিয়োগ সাথে বিমানের কোনো সম্পর্ক নেই। ভুয়া নিয়োগে পাসপোর্ট চেকার পদ উল্লেখ করা হয়েছে। পাসপোর্ট চেকার নামে কোন পদই বিমানের নেই।

বিমান বলছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এধরণের কোন নিয়োগ বিজ্ঞপ্তি তারা প্রকাশ করেনি। 

সতর্কবার্তায় বলা হয়েছে, সকল নিয়োগ বিজ্ঞপ্তি বিমানের অফিসিয়াল ওয়েবসাইট এবং জাতীয় দৈনিকে প্রকাশ করা হয়ে থাকে। এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা যাচ্ছে।

বিমানের নাম ও লোগো ব্যবহার করা অন্যান্য ভুয়া ফেসবুক পেইজ ও গ্রুপের বিরুদ্ধে প্রচলিত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয় বার্তা। 


মন্তব্য


সর্বশেষ সংবাদ