প্রায় দেড় ঘণ্টা পর চালু মেট্রোরেল

মেট্রোরেল
  © ফাইল ছবি

দীর্ঘ প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় চালু হয়েছে মেট্রোরেল। প্রথমে কারণ না বললে এখন কর্তৃপক্ষ বলছে, বিদ্যুৎ বিভ্রাটের কারণে যাত্রীদের নিরাপত্তার স্বার্থে মেট্রোরেল বন্ধ ছিলো।

আজ শনিবার (২৫ মে) রাত ৮টা ২০ মিনিটের দিকে রেল চলাচল শুরু হয়। এর আগে, সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটের দিকে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়।

এ বিষয়ে ডিএমটিসিএলের সচিব মোহাম্মদ আবদুর রউফ বলেন, বিদ্যুৎ সংযোগের সমস্যার কারণে একটি অংশ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। সে অবস্থায় ঝুঁকি বিবেচনায় ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। পরবর্তীতে সোয়া আটটার দিকে পুনরায় মেট্রোরেল চলাচল শুরু হয়।

এর আগে কী কারণে ঘটেছে জানতে মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক  এমএএন সিদ্দিক ও জেনারেল ম্যানেজার ইফতেখার উদ্দিনকে কয়েকবার ফোন ও ম্যাসেজ করলেও তারা কোন সাড়া দেননি।

সন্ধ্যা ৭টার পর থেকে হঠাৎ করেই মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে গেলে মেট্রোর বিভিন্ন স্টেশনে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।  ওই সময় মুহূর্তে লাইনে ১০টি ট্রেন আটকে যায়।

এরপর বিভিন্ন স্টেশনে মাইকিং করে জানানো হয় আজ আর ট্রেন চলবে না। আরও জানানো হয়, যারা সিঙ্গেল জার্নির টিকিট কেটেছেন তাদের টাকা ফেরত দেওয়া হবে। এমআরটি পাশ যাদের আছে তারা কোনো জরিমানা ছাড়া স্টেশন ত্যাগ করতে পারবেন।

ওই সময় কারওয়ান বাজার স্টেশনে মেট্রোরেলের একজন কর্মীকে হ্যান্ডমাইকে বলতে শোনা যায়, ট্রেন চলাচল বন্ধ আছে এবং এজন্য যারা টিকিট কেটেছেন তাদের টিকিট রিফান্ড করা হবে।

 


মন্তব্য