৮ম বিয়ে করতে চান ১১২ বছরের বৃদ্ধা

বিয়ে
ম্যাডাম সিতি হাওয়া হুসেইন  © ফাইল ফটো

৫ সন্তান, ১৯ জন নাতি-পুতি এবং সেই নাতি-পুতিদের ৩০ সন্তানও রয়েছে। এরপরও শখ মেটেনি বিয়ের! এখনো বিয়ে করতে চান ম্যাডাম সিতি হাওয়া হুসেইন নামের মালয়েশিয়ার বাসিন্দা এক বৃদ্ধা। তার বয়স মাত্র ১১২ বছর! থুড়থুড়ে বুড়ি হয়েও বিয়ে? ম্যাডাম সিতির মতে, বয়স তো কেবল সংখ্যা মাত্র। আর জন্ম-মৃত্যুর সঙ্গে বিয়েও ঈশ্বরের হাতে। তাই ৭ বার বিয়ে করার পরও আবার বিয়ে করতে চান এই বৃদ্ধা।

মালয়েশিয়ার স্থানীয় সংবাদমাধ্যম হারিয়ান মেট্রোর রিপোর্ট অনুসারে, কেলান্টানের টুম্পাটের কাম্পুং কাজাং সেবিডাং-এ বসবাসকারী ম্যাডাম সিতি হাওয়া ১১২ বছর বয়সে একটি অসাধারণ রুটিন বজায় রেখেছেন। তার বয়স হওয়া সত্ত্বেও তিনি দৈনিক পাঁচ ওয়াক্তের নামাজ পড়েন এবং স্বাধীনভাবে হাঁটতে সক্ষম হন, কোনো সাহায্য লাগে না তার। বিশেষ কোনো শারীরিক সমস্যাও নেই।

তবে এই বয়সে এসে ভীষণ একাকিত্বে ভোগেন ম্যাডাম সিতি। কারণ তার ভাই-বোন থেকে বন্ধু-বান্ধব, সকলেই পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। এই বয়সেও কীভাবে বেঁচে রয়েছেন, তা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন তিনি নিজে। আর একাকিত্ব দূর করতেই আবার বিয়ে করতে চান ম্যাডাম সিটি।

হারিয়ান মেট্রো জানিয়েছে, এর আগে ৭ বার বিয়ে করেছেন তিনি। তবে ব্যক্তিগত দূরত্বের কারণে কোনো স্বামীর সঙ্গে ডিভোর্স হয়ে গেছে, কেউ আবার মারা গেছেন। পুত্র-কন্যা, পৌত্র এমনকী প্রপৌত্রও থাকলেও, ব্যক্তিগতভাবে তিনি ভীষণই একা বোধ করেন। তাই তার দাবি, যদি কেউ তাকে বিয়ে করতে চান, তবে তিনি বিয়ে করতে রাজি।

ওই বৃদ্ধার বয়স ৪৭ বছর বয়সি নাতনি ম্যাডাম জয়নুরা আরিফিন জানিয়েছেন, ম্যাডাম হাওয়া এমনিতে হাসি-খুশি। নিজে নিজেই খাবার খেতে পারেন। তবে একটাই সমস্যা, তিনি মাঝেমধ্যেই সব ভুলে যান।

যদিও তার ছেলে জানিয়েছেন, নতুন নতুন ঘটনা ভুলে গেলেও, তার মা কিন্তু পুরনো অনেক ঘটনাই মনে রেখেছেন। যেমন জাপানের সামরিক অভ্যুত্থানের ঘটনা হুবহু বর্ণনা করতে পারেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ