এবার কোকা কোলার ভাইরাল বিজ্ঞাপন নিয়ে মুখ খুললেন আজহারী

কোকা কোলা
  © সংগৃহীত

গত আট মাসের অধিক সময় ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় আগ্রাসন ও গণহত্যা চালাচ্ছে দখলদার ইসরায়েল। তাদের নৃশংশ হামলায়  প্রাণহানি ছাড়িয়েছে ৩৭ হাজারের অধিক। যাদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু। আর দখলদার দেশটির এইম নির্মম হামলায় অর্থায়ন করছে বিভিন্ন কোম্পানি ও সংস্থা। এমন অভিযোগে ও ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে সারাবিশ্বসহ বাংলাদেশেও ইসরায়েলি ও মার্কিন পণ্য বয়কট করছেন সাধারণ জনগণ। আর এই ইস্যুতে বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশেই কোমল পানীয় ব্র্যান্ড কোকাকোলা বয়কটের ডাক দিয়েছিল।

এরইমধ্যে কোকাকোলা সম্প্রতি বাংলাদেশে একটি বিতর্কিত বিজ্ঞাপন প্রকাশ করলে তা নিয়ে সামাজিকমাধ্যমে সমালোচনার ঝড় বইতে শুরু করে। নেটিজনদের একাংশের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয় বিজ্ঞাপনটি নিয়ে। এই বিজ্ঞাপন নিয়ে সবচেয়ে বেশি সমালোচনার মুখে পড়েছেন শারাফ আহমেদ জীবন। বিজ্ঞাপনটি করা নিয়ে তিনি অবশ্য সাফাই গেয়েছেন। বলেছেন, আমি সবসময় মানবতার পক্ষে, কোকা কোলার বিজ্ঞাপন পেশাদার কাজের অংশ মাত্র। 

এবার এ বিষয়টি নিয়ে মুখ খুলেছেন মালয়েশিয়ায় বসবাসরত জনপ্রিয় বাংলাদেশি ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী।

আজ মঙ্গলবার (১১ জুন) নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে একটি পোস্ট করেন। আরটিভির পাঠকদের জন্য পোস্টটি হুবহু তুলে ধরা হলো—

কোরবানির আগে আগে ওদের বিজ্ঞাপনটা অনেকটা পাগলকে সাঁকো না নাড়ানোর অনুরোধের মতোই হয়েছে। পণ্য বয়কটের মুভমেন্ট খানিকটা ঝিমিয়ে পড়েছিল। এবার নতুন করে আরও চাঙ্গা হবে।

আজহারী বলেন, যেকোনো আগ্রাসনের বিপক্ষে অবস্থান নিন। যার যতটুকু সম্ভব ইসলাম বিদ্বেষী ও জালিমদের পণ্য কেনা থেকে দূরে থাকুন। ধীরে ধীরে এটা অভ্যাসে পরিণত করুন। পণ্য বর্জন কতোটা শক্তিশালী তা বলার অপেক্ষা রাখে না। মালয়েশিয়াতে তা স্বচক্ষে অবলোকন করছি। এখানে ম্যাকডোনাল্ড এবং স্টারবাকস অনেকটা আইসিউতে।

তিনি আরও বলেন, বর্জন এবং জনসচেতনতা চলবে একইসাথে। শুধু পণ্যই নয়, ইসলাম বিদ্বেষী সবকিছুকেই বর্জন করতে হবে। এবারের ঈদ হোক ত্যাগের মহিমায় উদ্ভাসিত, হোক চিহ্নিত সকল ইসলাম বিদ্বেষী পণ্যমুক্ত।


মন্তব্য


সর্বশেষ সংবাদ