দুই ঘণ্টায় ৫ বাড়িতে চুরি

'ফ্রিজ খুলে প্যাকেট করা মুরগিটা নিয়ে যায় ভালুক'

ভালুক
  © সংগৃহীত

ক্ষুধা লাগলে প্রাণিরা কী করে থাকেন? খাবার চুরির জন্য মানুষের বাড়িতে লুকিয়ে ঢুকে পড়া ভালুকের জন্য খুব অস্বাভাবিক ঘটনা নয়। তাই বলে আপনি নিশ্চয় আশা করবেন না, একই ভালুক দুই ঘণ্টার মধ্যে পাঁচটি বাড়িতে হানা দেবে। এর মধ্যে একটি বাড়ির বাসিন্দাও আবার ওই সময় ভেতরে ছিলেন।

সম্প্রতি এমন ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের। সেখানকার দ্য সিয়েরা মাদ্রে পুলিশ ডিপার্টমেন্ট নিশ্চিত করে, কর্মকর্তারা স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে শহরের উত্তর-পূর্বের একটি বসতিতে যান। যেখানে স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টা থেকে বেলা সোয়া ২টার মধ্যে চারটি বাড়ি ও একটি গ্যারেজে ঢোকে এক ভালুক।

সৌভাগ্যক্রমে ওই সময় একটি বাড়ি বাদে বাকিগুলো ছিল খালি। তবে ভালুকটির উপস্থিতি টের পেয়ে ওই বাড়ির বাসিন্দা নারী একটি বেডরুমে ঢুকে দরজা আটকে দেন। ভালুকটি চলে গেলে তবেই তিনি বের হন। ফলে কোনো অঘটন ঘটেনি।

এসব তথ্য জানা যায় মার্কিন সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালের এক প্রতিবেদনে। 

এদিকে লরি ডিভল্ট নামের ওই নারী জানান, ভালুকটি যখন দরজা দিয়ে ভেতরে প্রবেশ করছিল, তখন ভিডিও করেন। ‘সে খুব ভদ্র একটি ভালুক,’ কেএনবিসি-টিভিকে বলেন ডিভল্ট, ‘শুধু ফ্রিজটা খুলে প্যাকেট করা মুরগিটা নিয়ে যায়। প্রতিবেশীরা ওটাকে ভালুকটির মুখে ঝুলতে থাকার ভিডিও ধারণ করে।’

তবে ভালুকটি যে লরির বাড়িতে পছন্দসই খাবার পায়নি, তাতে সন্দেহ নেই। কারণ লরি জানান, ভালুকটি কাছেই জমে যাওয়া মুরগিটি ফেলে দেয়। পুলিশ এটা তাঁকে ফিরিয়ে দেয়।


মন্তব্য