আইএমএফ শেখ হাসিনার নেতৃত্ব চাইছে : জানালেন সেতুমন্ত্রী

সেতুমন্ত্রী
  © ফাইল ছবি

বাংলাদেশে উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আইএমএফ শেখ হাসিনার নেতৃত্বের ধারাবাহিকতা চাইছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (৩ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আইএমএফের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টেলিনা জর্জিয়েভা বলেছেন- করোনার পরেও বাংলাদেশের অর্থনীতি স্থিতিশীল অবস্থায় রয়েছে। সব প্রতিবন্ধকতা মোকাবিলা করে সমৃদ্ধির পথে এগিয়ে যেতে বাংলাদেশের শেখ হাসিনার মতো নেতৃত্ব প্রয়োজন। এ ছাড়া ষড়যন্ত্রকারীদের মুখে ছাই দিয়ে বিশ্বব্যাংকও বাংলাদেশের পাশে থাকার অঙ্গীকার ঘোষণা করেছে।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতি বিএনপির গাত্রদাহের কারণ। তার নেতৃত্বে বাংলাদেশ অনন্য উচ্চতায় আসীন হয়েছে। অথচ, বিএনপির চোখে এগুলো ধরা পড়ে না। কারণ, তাদের দৃষ্টি এত দূর পর্যন্ত পৌঁছায় না।

সেতুমন্ত্রী বলেন, বিগত সময়ে সাংবিধানিক বিধান অনুযায়ী নির্বাচন হয়েছে। জনগণের রায়ের ভিত্তিতেই শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠিত হয়। আগামীতেও সাংবিধানিক অনুযায়ী নির্বাচন হবে। কেউ গণতান্ত্রিক প্রক্রিয়া ব্যাহত করতে চাইলে জনগণ মেনে নেবে না।

কাদের বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের মানুষের ওপর অত্যাচার-নির্যাতন ও দীর্ঘ স্বৈরশাসনের স্টিম রোলার নেমে আসে। মুখ থুবড়ে পড়ে বাংলাদেশের আর্থ-সামাজিক সব খাত। জিয়াউর রহমানের বুটের তলায় পিষ্ট হয় সব গণতান্ত্রিক অধিকার। সেখান থেকে শেখ হাসিনা মানুষের ভোট ও ভাতের অধিকার পুনঃপ্রতিষ্ঠা করেন। তার নেতৃত্বেই এদেশের মানুষের ভাগ্যোন্নয়ন ঘটতে শুরু করে।

তিনি বলেন, বৈশ্বিক সংকটের মধ্যেও বাংলাদেশের অগ্রগতির ধারাবাহিকতা বজায় রাখতে পারায় শেখ হাসিনার নেতৃত্ব বিশ্বসভায় প্রশংসিত হচ্ছে।


মন্তব্য