ডোনাল্ড লু’র বক্তব্যেই যুক্তরাষ্ট্রের অবস্থান পরিষ্কার: ওবায়দুল কাদের

কাদের
  © ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যুক্তরাষ্ট্রের অবস্থান ব্যাখ্যা করেছেন ডোনাল্ড লু। তার বক্তব্যেই দেশটির অবস্থান পরিষ্কার হয়েছে। বৃহস্পতিবার (১৬ মে) তেজগাঁওয়ে সুবিধাবঞ্চিতদের মাঝে সুষম খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, ডোনাল্ড লু তার বক্তব্যের মাধ্যমেই যুক্তরাষ্ট্রের অবস্থান ব্যাখ্যা করেছেন। সেখানে ফখরুলের বক্তব্যের কোনো মূল্য নেই।

মির্জা ফখরুল ডোনাল্ড লুর বক্তব্য শুনেছেন কি না, প্রশ্ন রেখে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তিনি (ফখরুল) কী করে জানলেন যুক্তরাষ্ট্রের অবস্থান এখনও আগের জায়গায়? লুর বক্তব্য কি তিনি শোনেননি?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা জনগণের ভাগ্যের পরিবর্তন করেছে। আগে যারা ক্ষমতায় ছিল তারা পকেটের উন্নয়ন করেছে। বাংলাদেশের ৪৩ বছরের ইতিহাসে সবচেয়ে সাহসী ও জনপ্রিয় নেতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। 

তিনি বলেন, ১৫ বছর আগের বাংলাদেশের সাথে এই বাংলাদেশের কোন মিল নেই। উন্নয়নে, অর্জনে এবং আধুনিকতায় বদলে গেছে দেশ। এই রুপান্তরের রূপকার শেখ হাসিনা। শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন গণতন্ত্রের প্রত্যাবর্তন। শেখ হাসিনা ফিরে এসেছিলেন বলে যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার হয়েছে।


মন্তব্য