নারায়ণগঞ্জে নিহতের বাড়ির পথে বিএনপি মহাসচিব

রাজনীতি
নারায়ণগঞ্জে নিহতের বাড়ির পথে বিএনপি মহাসচিব  © সংগৃহীত

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি চলাকালে বিএনপি-পুলিশ সংঘর্ষে নিহত শাওনের নারায়ণগঞ্জের নবীনগর বাজারের বাড়িতে যাচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য নেতারা।

শুক্রবার দুপুর ১২টা নাগাদ তাদের সেখানে পৌঁছানোর কথা রয়েছে। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন। ফখরুলের সঙ্গে যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকুসহ অন্যান্য নেতারা আছেন বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে শাওন মারা যান। এছাড়া পুলিশের ১৫ জন এবং বিএনপির প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

এ ঘটনার পর বিএনপি জানায়, নিহত শাওন যুবদলের নেতা। তবে বৃহস্পতিবার রাতে শাওনকে যুবদল নয় যুবলীগ কর্মী দাবি করে তার বাড়ির সামনে বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। একই সঙ্গে তারা সেখানে অবস্থান নেন। বিপরীতে বিএনপির নেতাকর্মীরা আসতে চাইলে তাদের বাধা দেওয়া হয়। এ নিয়ে এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়।

এদিকে নিহত শাওনের মা ফরিদা বেগম বলেন, আমার স্বামী সাহেব আলী মারা যাওয়ার পর বড় ছেলেটাও অসুস্থ হয়ে মারা যায়। এরপর তিন ছেলে কাজ করে সংসার চালায়। শাওন কোনো রাজনীতি করতো না। বাড়ির কাছে শহিদুল্লাহর ওয়ার্কশপে কাজ করতো। সকালে কাজে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয় সে।


মন্তব্য