খেলা হবে রাজনৈতিক স্লোগান হতে পারে না : তোফায়েল আহমেদ

খেলা হবে রাজনৈতিক স্লোগান হতে পারে না : তোফায়েল আহমেদ
তোফায়েল আহমেদ  © ফাইল ফটো

রাজনৈতিক অঙ্গনে এখন নেতাদের মুখে ‘খেলা হবে’ স্লোগান স্বাভাবিক হয়ে উঠছে। সরকার ও বিরোধী দলের নেতারা পাল্টাপাল্টি এ স্লোগান ব্যবহার করছেন। তবে আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও দলটির উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, ‘খেলা হবে’ কোনো রাজনৈতিক স্লোগান হতে পারে না।  

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের প্রধান কার্যালয়ের সামনে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ‘আমরা আজকাল একটা স্লোগান বের করেছি, খেলা হবে। আমার দৃষ্টিতে এটা রাজনৈতিক স্লোগান না, হতে পারে না। রাজনীতিতে মারপিট হবে, রাজনৈতিকভাবে আমার বক্তব্য আমি দেব। কী একটা কথা, খেলা হবে, খেলা হবে। আমার বিবেক বলে এই স্লোগানটা এভাবে না দেওয়াই উচিত।’

ঢাকায় ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ প্রসঙ্গেও কথা বলেন আওয়ামী লীগের এই প্রবীণ নেতা। তিনি বলেন, ‘বিএনপি গোঁ ধরেছে, নয়াপল্টনে তাদের সভা করতে হবে। পল্টনে কী? সেখানে ১০-২০ হাজার লোক হলেই ভরে যায়। অর্থাৎ ওটাকে যাতে বলতে পারে লাখ, লাখ লোক হয়েছে। ব্লাফ দেওয়ার জন্য।’

শেখ ফজলুল হক মনির স্মৃতিচারণা করে তিনি বলেন, মনি ভাই যেটা করবেন বলে সিদ্ধান্ত নিতেন, সেটা করতেনই। তিনি দেখতে পেতেন, সামনে কী আসছে।


মন্তব্য