হঠাৎ ভারত সফর স্থগিত করলেন টেসলার সিইও ইলন মাস্ক

ইলন মাস্ক
  © ফাইল ছবি

টেসলার সিইও ইলন মাস্ক ভারতে তার পূর্বপরিকল্পিত সফর স্থগিত করেছেন। ভারতে লোকসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হওয়ার দুই দিনের মাথায় আগামীকাল রবিবার ইলন মাস্কের ভারত সফর করার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে এসে টেসলার বিভিন্ন কাজ নিয়ে ব্যস্ততা থাকায় সে সফর স্থগিত করার ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক। চলতি বছরের শেষের দিকে তার ভারত সফরে যাওয়ার সম্ভাবনা আছে।

জানা গেছে, ২১ ও ২২ এপ্রিল দু’দিনের ভারত সফরে আসার কথা ছিল মাস্কের। এই সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলেন তিনি। ইলন মাস্ক নিজেই সে কথা জানিয়েছিলেন। এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে মাস্ক লিখেছিলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে রয়েছি।’ তার পর থেকেই মাস্কের সফর নিয়ে জল্পনা শুরু হয়।

১০ এপ্রিল বার্তা সংস্থা রয়টার্সে ইলন মাস্কের ভারত সফরের পরিকল্পনার খবর প্রকাশ হয়। এরপর এক্সে দেওয়া এক পোস্টে মাস্ক লিখেছিলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করার অপেক্ষায় আছি।’

তবে শেষ মুহূর্তে সফর স্থগিত করার ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট দিয়েছেন মাস্ক। 

তিনি লিখেছেন, ‘দুর্ভাগ্যবশত টেসলায় প্রচুর কাজ জমে থাকায় ভারত সফর পিছিয়ে দিতে হচ্ছে। কিন্তু চলতি বছরের শেষেই ভারতে যাওয়ার ইচ্ছা আছে।’

মাস্কের এমন সময়ে ভারত সফর করার কথা ছিল, যখন কিনা ভারতে লোকসভা নির্বাচন চলছে। এ নির্বাচনের মধ্য দিয়ে নরেন্দ্র মোদি তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন বলে আভাস রয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে মোদি ভারতকে বৈশ্বিক উৎপাদনের কেন্দ্রে পরিণত করার প্রতিশ্রুতি পূরণের অগ্রগতিগুলো সামনে আনতে চান।


মন্তব্য