ভারতের টি-সিরিজকে হটিয়ে ইউটিউবে শীর্ষে মিস্টার বিস্ট

মিস্টার বিস্ট
মিস্টার বিস্ট ও টি-সিরিজ   © ফাইল ছবি

ইউটিউবে সবচেয়ে বেশি সাবস্ক্রাইবারের সংখ্যাটি এতোদিন টি-সিরিজের দখলে ছিলো। তবে বর্তমানে ইউটিউবে মিস্টার বিস্ট নামে পরিচিত জিমি ডোনাল্ডসনই এখন সবচেয়ে বেশি সাবস্ক্রাইব করা ইউটিউবার। এই ভিডিও প্ল্যাটফর্মে সাবস্ক্রাইবের সংখ্যায় টি-সিরিজকে ছাড়িয়ে গেছে তাঁর চ্যানেল। 

আজ রবিবার (০২ জুন) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট দিয়ে খবরটি জানান মিস্টার বিস্ট নিজেই। 

এক্সে মিস্টার বিস্টের পোস্ট করা একটি ছবিতে সর্বশেষ সাবস্ক্রিপশনের পরিসংখ্যান দেখানো হয়েছে। এতে দেখা যায়, তাঁর ইউটিউব চ্যানেলে বর্তমানে ২৬ কোটি ৭০ লাখ সাবস্ক্রাইবার রয়েছেন। অন্যদিকে টি-সিরিজের অনুসারী সংখ্যা ২৬ কোটি ৬০ লাখ। 

চ্যানেলের সাফল্য জানিয়ে করা মিস্টার বিস্টের পোস্টে সবার আগে যারা তাঁকে অভিনন্দন জানিয়েছেন তাঁদের মধ্যে টেসলার সিইও ইলন মাস্ক অন্যতম। তিনি লিখেছেন, ‘বাহ, অভিনন্দন।’ 

মন্তব্যে অনেকেই মিস্টার বিস্টকে ১ বিলিয়ন বা ১০০ কোটি সাবস্ক্রাইবার পাওয়ার লক্ষ্য নির্ধারণ করে দিয়েছেন। 

এর আগে গত মাসেই সর্বোচ্চ সাবস্ক্রাইবের অবস্থানে থাকা টি-সিরিজ চ্যানেলকে চ্যালেঞ্জ জানিয়েছিলেন মিস্টার বিস্ট। টি-সিরিজ চ্যানেলের প্রধান নির্বাহী কর্মকর্তাকে একটি বক্সিং ম্যাচের আহ্বান জানিয়েছিলেন তিনি। সেই সময়টিতে টি-সিরিজ সবচেয়ে বেশি সাবস্ক্রাইব করা ইউটিউব চ্যানেল থাকলেও এটির কাছাকাছি চলে এসেছিল মিস্টার বিস্ট।

এক্সের পোস্টে মিস্টার বিস্ট সর্বশেষ পরিসংখ্যানের ছবি প্রকাশ করে এর ক্যাপশনে লিখেছেন, আমি পিউডাইপাইয়ের (PewDiePie) প্রতিশোধ নিয়েছি। 

জানা যায়, সুইডিশ ইউটিউব তারকা পিউডাইপাইয়ের আসল নাম ফেলিক্স কেজেলবার্গ। এক সময় তিনি ছিলেন বিশ্বের সর্বোচ্চ উপার্জনকারী ইউটিউবার। শুধু তাই নয়, এক সময় তিনি টি-সিরিজকে ছাড়িয়ে সবচেয়ে বেশি সাবস্ক্রাইবের মালিক হয়েছিলেন। কিন্তু ২০১৭ সালে পিউডাইপাইয়ের সঙ্গে ডিজনি সম্পর্ক ছিন্ন করে এই অভিযোগে যে, চ্যানেলটির কিছু ভিডিওতে নাৎসি রেফারেন্স রয়েছে। ২০২০ সালে পিউডাইপাই চ্যানেল ইউটিউবে আর কখনো কনটেন্ট পোস্ট না করার ঘোষণা দিয়েছিল। সেই সময়ে এই চ্যানেলের সাবস্ক্রাইবার ছিল ১০ কোটি ২০ লাখ।


মন্তব্য