প্রশিক্ষকদের নাচ, গান, অভিনয়ের মাধ্যমে শিশু একাডেমিতে বরণ উৎসব উদযাপিত 

বিশেষ প্রতিবেদন
  © সংগৃহীত

বাংলাদেশ শিশু একাডেমিতে ২০২৪ শিক্ষাবর্ষের প্রশিক্ষণার্থী শিশুদের বরণ উৎসব উদযাপিত হয়েছে। দর্শকসারিতে শিশুদের বসিয়ে প্রায় ৭৫ জন প্রশিক্ষকের নাচ, গান, আবৃত্তি  আর অভিনয়ের মাধ্যমে বরণ করে নেয়া হয় নতুন বছরের প্রশিক্ষণার্থী শিশুদের।

শনিবার  (১৭ই ফেব্রুয়ারি) এ বরণ উৎসব উদযাপিত হয়।

বরণ উৎসবে বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম শিশুদের উদ্দেশ্যে বলেন, আজ তোমরা যারা শিশু তোমরাই শাণিত হয়ে দেশকে সম্মান এনে দেবে। তোমরা বড়বড় শিল্পী হয়ে দেশকে শিল্প সংস্কৃতিকে আরও এগিয়ে নিয়ে যাবে।

Arif - 2024-02-18T123340-996

বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন নতুন শিক্ষাবর্ষে ভর্তি হওয়া প্রশিক্ষণার্থী শিশুদের উদ্দেশ্যে বলেন, আমরা এই ফেব্রুয়ারী মাসেই বাংলা ভাষা পেয়েছিলাম, সে মাসেই তোমাদের বরণ উৎসব করলাম। তোমরাই একদিন স্মার্ট নাগরিক হয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে। তোমরাই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার মাধ্যমেই স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে। 

প্রথম বারের মত বাংলাদেশ শিশু একাডেমি ভর্তি হওয়া শিশুদের বরণ করে নিতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। যে প্রশিক্ষকগণ শিশুদের সাংস্কৃতিক পাঠদান করবেন তাদের পরিবেশনা শিশুদের সামনে উপস্থাপন করা হয়। আজকের এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণই ছিল শিশুরা। 

বাংলাদেশ শিশু একাডেমির প্রায় ৭৫ জন প্রশিক্ষক নাচ, গান, কবিতা, অভিনয়, যন্ত্রসংগীত পরিবেশনার মাধ্যমে শিশুদের সাংস্কৃতিক প্রশিক্ষণের এবছরের শিক্ষা কার্যক্রমের শুভ সূচনা করেন।


মন্তব্য