ফুটবল ছাড়ার ঘোষণা দিলেন প্লেমেকার ওজিল

ওজিল
আর্সেনাল ও জার্মান তারকা মেসুত ওজিল  © ফাইল ফটো

ফুটবল ছেড়ে দেওয়ার ঘোষণা দিলেন সাবেক আর্সেনাল ও জার্মান তারকা মেসুত ওজিল। তুরস্কের ক্লাব ইস্তানবুল বাসাখসেহিরির সঙ্গে চুক্তি বাতিল হওয়ার পরই এই সিদ্ধান্ত নিয়েছেন ৩৪ বছর বয়সী সাবেক রিয়াল মাদ্রিদের এই তারকা।

গত বৃহস্পতিবার কায়সারিস্পোরের সঙ্গে ১-০ গোলে হারে ওজিলের দল বাসাখসেহিরি। যেখানে প্রথম অর্ধ শেষেই উঠে যায় ওজিল। তুর্কি সাংবাদিক ইয়াকুপ চিনার জানিয়েছেন, ওজিল তার অবসরের কথা সতীর্থদের জানিয়ে দিয়েছেন। ইনজুরির কারণে বাসাখসেহিরির হয়ে পুরো মৌসুমে মাত্র চার ম্যাচ খেলেছেন জার্মান এই তারকা।

ওজিলকে ধরা হয় বিশ্বের অন্যতম সেরা প্লেমেকার হিসেবে। পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন জার্মানির ক্লাব শালকের হয়ে। এরপর যোগ দেন বুন্দেসলিগার ওয়ের্ডার ব্রেমেনে। ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদ ও আর্সেনাল দুই দলেরই গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। রিয়ালের সাথে লা লিগা এবং কোপা দেল রে জেতার পর ২০১৩ সালে ইংল্যান্ডে চলে যান ওজিল। এরপর ৪৩ মিলিয়নে আর্সেনালে যোগ দেন তিনি।

আরও পড়ুন: ‘হাথুরুর কাছে জাদুর কাঠি আছে’: সালাউদ্দিন

জার্মানিতে জন্ম নেয়া ওজিল ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত দেশটির হয়ে আন্তর্জাতিক ফুটবলে প্রতিনিধিত্ব করেন। ২০১৪ সালে জার্মানদের হয়ে জেতেন বিশ্বকাপ শিরোপা।


মন্তব্য