জয়-সোহানের ঝড়ো ব্যাটে বরিশালকে হারালো তলানির দল খুলনা

ক্রিকেট
বরিশালকে হারালো তলানির দল খুলনা  © সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মঞ্চের গ্রুপ পর্বের শেষ ম্যাচ ছিল শ্বাসরুদ্ধকর। ফরচুন বরিশাল এবং খুলনা টাইগার্সের মধ্যকার শ্বাসরুদ্ধকর এই ম্যাচে জয়ের শেষ হাসি হেসেছে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া খুলনা।

মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৯ রান তোলে বরিশাল। লক্ষ্য তাড়া করতে নেমে ৩ বল বাকি থাকতে ৬ উইকেটের জয় পায় খুলনা।

এই জয়ে খুলনা টুর্নামেন্টে ৩ জয় নিয়ে শেষ করেছে। পয়েন্ট তালিকায় ঢাকা ডমিনেটর্স এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে টপকে পাঁচে উঠে টুর্নামেন্ট শেষ করেছে খুলনা।

মিরপুরে এদিন প্রথমে ব্যাটিং করা বরিশাল প্রিটোরিয়াসের ৪৮, আনামুলের ২৮, সাকিবের ২২ রানের সুবাদে বড় স্কোর পায়। শেষদিকে বরিশালের হয়ে ৯ বলে ১৮ রানের ক্যামিও খেলেন করিম জানাত।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় খুলনা। দলটি এদিন ওপেনিংয়ে পাঠায় সাব্বির রহমানকে। মাত্র ২ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন এই ব্যাটসম্যান।

অধিনায়ক শেই হোপ তিনে নেমে ১৫ রান করে ফিরে যান। ওপেনিংয়ে নামা বালবির্নি একপ্রান্তে দারুণ চেষ্টা চালান। তবে ৩৭ রান করে এলবির ফাঁদে পড়ে ফেরেন তিনিও।

১১ ওভারে ৭৬ রানের মধ্যে ৩ উইকেট হারানো খুলনা ম্যাচে তখন ব্যাকফুটে ছিল। সেখান থেকে দলটিকে খেলায় ফেরান মাহমুদুল হাসান জয়। জাতীয় দলের এই ব্যাটসম্যান চতুর্থ উইকেট জুটিতে ইয়াসির আলীকে নিয়ে ৫৫ রান যোগ করেন।

যেখানে মাত্র ১৩ রান করে রান আউটের শিকার হয়ে ফিরে যান ইয়াসির আলী। উইকেট হারালেও চাপে না পড়ে উলটো আগ্রাসী ব্যাটিংয়ে বরিশাল থেকে ম্যাচ ছিনিয়ে নেন তরুণ ক্রিকেটার হাবিবুর রহমান সোহান এবং জয়।

জয় ৪৩ বলে ৫টি চার ও ২টি ছয়ে ৬৪ রান করেন। তবে ম্যাচ মূলত বরিশাল থেকে ছিনিয়ে নিয়েছেন সোহান। মাত্র ৯ বলে ২টি চার ও ৩টি ছয়ে ৩০ রান করেন এই ব্যাটসম্যান। স্ট্রাইক রেট ৩৩৩.৩৩।


মন্তব্য


সর্বশেষ সংবাদ