পিএসএলের ২য় ম্যাচে ২ রানের জয় পেয়েছে সাকিবের পেশোয়ার

ক্রিকেট
২ রানের জয় পেয়েছে সাকিবের পেশোয়ার  © ক্রিকইনফো

ধুন্ধুমার লড়াই দিয়ে শুরু পাকিস্তান সুপার লিগ। টুর্নামেন্টের প্রথম ২ ম্যাচে ব্যাট-বলের যে রকম উত্তেজক লড়াই চোখে পড়ে, তাতে চলতি পিএসএলের অত্যন্ত মনোরঞ্জক হয়ে ওঠার ইঙ্গিত মিলছে স্পষ্ট।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মহম্মদ রিজওয়ানের মুলতান সুলতানসের বিরুদ্ধে শেষ ওভারে ১ রানের রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় নেয় শাহিন আফ্রিদির লাহোর কালান্দার্স। এবার পিএসএলের দ্বিতীয় ম্যাচে সম্মুখসমরে নামে বাবর আজমের পেশোয়ার জালমি ও ইমদ ওয়াসিমের করাচি কিংস। শেষ ওভারের থ্রিলারে করাচিকে ২ রানে হারিয়ে দেয় পোশায়র।

শেষ ওভারে জয়ের জন্য ১৬ রান দরকার ছিল করাচির। খুররাম শেহজাদের বলে ১৩ রানের বেশি সংগ্রহ করতে পারেননি ইমদ ও বেন কাটিং। ফলে ব্যর্থ হয় ইমদের অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি।

করাচির ন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্য়াট করতে নামে পেশোয়ার। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৯ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন টম কোহলার ক্যাডমোর। তিনি ৭টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৯২ রান করে আউট হন।

হাফ-সেঞ্চুরি করেন ক্যাপ্টেন বাবর। তিনি ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৬ বলে ৬৮ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া মহম্মদ হ্যারিস ১০, সইম আয়ুব ১, ভানুকা রাজাপক্ষে ৬ ও শাকিব আল হাসান অপরাজিত ১ রান করেন।

করাচির হয়ে ১টি করে উইকেট নেন মীর হামজা, অ্যান্ড্রু টাই, ইমরান তাহির ও বেন কাটিং। উইকেট পাননি মহম্মদ আমির ও ইমদ ওয়াসিম।

জবাবে ব্যাট করতে নেমে করাচি কিংস ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৭ রানে আটকে যায়। ক্যাপ্টেন ইমদ ৪৭ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন। তিনি ৭টি চার ও ৪টি ছক্কা মারেন। হাফ-সেঞ্চুরি করেন শোয়েব মালিক। তিনি ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৫২ রান করেন।

এছাড়া ম্যাথিউ ওয়েড ২৩, হায়দার আলি ১২, কাসিম আক্রম ৭ ও বেন কাটিং অপরাজিত ৯ রান করেন। খাতা খুলতে পারেননি শার্জিল খান।
 পেশোয়ারের হয়ে ২টি করে উইকেট নেন ওয়াহাব রিয়াজ ও জেমস নিশাম। ১টি উইকেট নেন সলমন ইর্শাদ। ৩ ওভারে ৩২ রান খরচ করেও উইকেট পাননি সাকিব। ম্যাচের সেরা হয়েছেন টম কোহলার।


মন্তব্য