প্রথম জয়ের খোঁজে রাতে মাঠে নামবে মুম্বাই-দিল্লি

প্রথম জয়ের খোঁজে রাতে মাঠে নামবে মুম্বাই-দিল্লি
রাতে মাঠে নামবে মুম্বাই-দিল্লি

মঙ্গলবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচ দুটি দলের কাছেই খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ এখনও পর্যন্ত এই দুই দল চলতি মৌসুমে জয়ের খাতা খুলতে পারেনি। মুম্বই ইন্ডিয়ান্স যেখানে ২ ম্যাচের মধ্যে দুটিতেই হেরেছে সেখানে দিল্লি ক্যাপিটালস হেরেছে তিনটি ম্যাচ। লখনউ, গুজরাট ও রাজস্থানের বিরুদ্ধে বড় ব্যবধানে হেরেছে তারা। অন্যদিকে ব্যাঙ্গালোর ও চেন্নাই-এর বিরুদ্ধে বড় ব্যবধানে হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্সও। 

অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামের পিচকে ব্যাটসম্যানদের স্বর্গ বলে মনে করা হয়। ছোট সীমানার কারণে এই মাঠে প্রচুর রানের বৃষ্টি দেখা যায়। এই মাঠে বোলারদের রান আটকানো খুবই কঠিন কাজ। এমন পরিস্থিতিতে দিল্লি ও মুম্বাইয়ের শক্তিশালী ব্যাটিং লাইনআপের দিকে তাকাতে পারেই বলে করা হচ্ছে। এই মৌসুমে অরুণ জেটলি স্টেডিয়ামে একটি ম্যাচ খেলা হয়েছে, যেখানে দিল্লি প্রথমে ব্যাট করে স্কোর বোর্ডে ১৬২ রান করে ছিল। তবে, গুজরাট টাইটানস এই লক্ষ্যটি খুব সহজেই ১১ বল বাকি রেখেই অর্জন করে ছিল।

অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে এখনও পর্যন্ত মোট ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে প্রথমে ব্যাট করা দল চারটি ম্যাচে জিতেছে, অন্যদিকে এই মাঠে রান তাড়া করা দল ১০টি ম্যাচ জিতেছে। ফলে বলা যেতে পারে এই ম্যাচে টস একটা ফ্যাক্টর হতে চলেছে। এমন আবহে দুই দলই তাদের সেরা একাদশ নিয়ে মাঠে নামতে চাইবে। 

মঙ্গলবার দিল্লির আবহাওয়া গরম হতে চলেছে। সারাদিন প্রবল সূর্যের তাপ থাকবে। হাওয়া অবশ্যই বইবে, তবে আর্দ্রতাও বেশি হতে চলেছে, যা বোলিং এবং ফিল্ডিং দলকে পরে সমস্যায় ফেলতে পারে। সারাদিন এখানে বৃষ্টির কোনও লক্ষণ থাকবে না। আমরা যদি তাপমাত্রার কথা বলি, তাহলে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত যেতে পারে, যেখানে সর্বনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

যেহেতু ব্যাটিং এর জন্য অনেক এডভান্টেজ আছে এই পিচে, সেক্ষেত্রে আজও হয়ত মাঠে নামানো হবে না ফিজকে। আরও একটি ম্যাচ সাইড বেঞ্চে বসেই কাটাতে হবে কাটার মাস্টারকে।


মন্তব্য