তীব্র গরমে ডিপিএলের সূচিতে পরিবর্তনের দাবি সুজনের

ক্রিকেট
তীব্র গরমে ডিপিএলের সূচিতে পরিবর্তনের দাবি সুজনের  © ফাইল ফটো

গরমের তীব্রতায় নাভিশ্বাস উঠেছে জনজীবন। ব্যারোমিটারে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী হচ্ছে। বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে সূর্য যেন অগ্নিবর্ষণ শুরু করছে। এর সঙ্গে পবিত্র মাহে রমযান। এরই মধ্যে চলছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। এমন গরমের তীব্রতায় ক্রিকেট খেলা চালিয়ে যাওয়া অনেকটা কঠিন-ই বটে। এমনটাই দাবি, আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজনের।

রোববার (১৬ এপ্রিল) দলের ম্যাচ শেষে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবির এই পরিচালক। তার ভাষ্য, আমি ছেলেদেরকে ধন্যবাদ দেই, আম্পায়ারদেরও দেই; যারা এ গরমে ম্যাচ পরিচালনা করছেন।

সুজন বললেন, খুবই কঠিন। কোনো সন্দেহ নেই যে, খুব কঠিন। এ গরমে এটা এত সহজ না। ছেলেরা আজকে বারবার অভিযোগ করছিল যে অনেক গরম মাঠের ভেতর। কিন্তু কিছু করার নেই।

বিসিবির এই পরিচালক আরও জানালেন, এটা দৃষ্টি আকর্ষণ করার কিছু নেই। এটা সবাই দেখছে না গরম, সবাই আমরা ফিল করছি, রেকর্ড পরিমাণ গরম বলছে, আবহাওয়া অধিদপ্তর থেকে ৫৮ বছরের।

আবাহনীর কোচের মন্তব্য, ২০ ওভার হলেও কথা ছিল না, ৫০ ওভারের খেলা, লম্বা সময় খেলা হয়। এরপর আমরা একদিন পরপর বা দুদিন পরপর ম্যাচ খেলছি। এটা সহজ নয় যে, সপ্তাহে আপনি তিনটি ম্যাচ খেলছেন।

জাতীয় দলের এই ডিরেক্টরের দাবি, আমার মনে হয়, আমরা যদি চেষ্টা করি কোনোভাবে আমরা ক্যালেন্ডারের অন্য কোনো ফাঁকে এটা দিতে পারি কি না। কারণ, এ সময় ক্রিকেট থেকে আমাদের ওয়ানডে দল নির্বাচন হয়, অনেক ছেলের পারফরম্যান্স গুরুত্বপূর্ণ।

সুজন জানালেন, আমি মনে করি, সেটার দিকে নজর দিলে ভালো হয়। একজন বোর্ড ডিরেক্টর হিসেবে আমিও জানি এটা কঠিন, তারপরও আমাদের একটা পরিকল্পনা করতে হবে, আমরা কোনো জায়গায় এটা দিতে পারি কি না।


মন্তব্য