ঘরের মাঠ ইডেনে হেরেছে কলকাতা

ক্রিকেট
ইডেনে হেরেছে কলকাতা  © ক্রিকইনফো

গুজরাট টাইটান্সের বোলারদের তুলোধোনা করে ঝড়ো ইনিংস খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সের ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। তাতে ভর করেই কলকাতা সংগ্রহ করেছিল ১৭৮ রান। বড় সংগ্রহ তাড়া করতে নেমে কলকাতার বোলারদের যেন পাওনা মিটিয়ে দিয়েছেন বিজয় শঙ্কর ও ডেভিড মিলার। এই দুজনের অবিচ্ছিন্ন ৮৭ রানের জুটিতে ৭ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে গুজরাট। এর মধ্যে বরুণ চক্রবর্তীর এক ওভারেই শঙ্কর নিয়েছেন ১৯ রান। শেষ পর্যন্ত ২৪ বলে ৫০ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন শঙ্কর। মিলার অপরাজিত ছিলেন ১৮ বলে ৩২ রান করে। এই জয়ের ফলে ৮ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিয়েছে হার্দিক পান্ডিয়ার দল।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে গুজরাটকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার শুভমান গিল ও ঋদ্ধিমান সাহা। দুজনে মিলে যোগ করেন ৪১ রান। ঋদ্ধিমান ১০ বলে ১০ রান করে ফিরলে হার্দিক পান্ডিয়াকে নিয়ে ইনিংস টানেন গিল। দ্বিতীয় উইকেটে তারা যোগ করেন আরও ৫০ রান। হার্দিক ফিরেছেন ২০ বলে ২৬ রান করে। গিল পুড়েছেন ১ রানের আক্ষেপে। তার ব্যাট থেকে আসে ৩৫ বলে ৪৯ রান। দুই সেট ব্যাটার ফিরে যাওয়ার পর গুজরাটের ইনিংস গড়ার দায়িত্ব পান মিলার ও শঙ্কর। তারা শেষ পর্যন্ত ঝড়ো ব্যাটিং করে গুজরাটকে জিতিয়ে মাঠ ছেড়েছেন।

পিঠের চোটের কারণে গুজরাট টাইটান্সের বিপক্ষে খেলতে পারেননি জেসন রয়। তার পরিবর্তে কলকাতার একাদশে জায়গা পান আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। বেশ কয়েক ম্যাচ বাইরে থাকার পর পাওয়া এই সুযোগ বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছেন তিনি। গুরবাজ ফিরেছেন ৩৯ বলে ৮১ রানের ইনিংস খেলে। ৭ ছক্কার আর ৫ চারে নিজের ইনিংস সাজান এই আফগান ব্যাটার। শেষর দিকে রিঙ্কু সিংয়ের ২০ বলে ১৯ ও আন্দ্রে রাসেলের ১৯ বলে ৩৪ রানে বড় পুঁজি পায় কলকাতা। গুজরাটের হয়ে ৩টি উইকেট নেন মোহাম্মদ শামি। ২টি করে উইকেট পেয়েছেন নূর আহমেদ ও জসুয়া লিটল।


মন্তব্য


সর্বশেষ সংবাদ