শেষ ওভারে ডেভিডের ৩ ছক্কায় ভেস্তে গেল জসওয়ালের সেঞ্চুরি

ক্রিকেট
শেষ ওভারে ডেভিডের ৩ ছক্কায় ভেস্তে গেল জসওয়ালের সেঞ্চুরি  © ক্রিকইনফো

হাই-স্কোরিং ম্য়াচে রুদ্ধশ্বাস জয় মুম্বই ইন্ডিয়ান্সের। ঘরের মাঠে রাজস্থান রয়্যালসকে শেষ ওভারের থ্রিলারে হারিয়ে আইপিএলের ইতিহাসের ১০০০তম ম্য়াচে নিজেদের আধিপত্য কায়েম করেন রোহিত শর্মারা।

উল্লেখযোগ্য বিষয় হল, রাজস্থান হারায় এদিন ব্যর্থ হয় যশস্বী জসওয়ালের অনবদ্য শতরান। তাঁকে ট্র্যাজিক হিরো হয়ে থেকে যেতে হয় শেষমেশ। ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য ১৭ রান দরকার ছিল মুম্বইয়ের। জেসন হোল্ডারের প্রথম ৩টি বলে পরপর ৩টি ছক্কা মেরে রোহিতদের ম্য়াচ জেতান টিম ডেভিড।

ওয়াংখেড়েতে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজস্থান দলনায়ক সঞ্জু স্যামসন। যশস্বী জসওয়াল ও জোস বাটলারের ওপেনিং জুটি পাওয়ার প্লে-তে শক্ত ভিতে বসিয়ে দেয় রাজস্থানকে। ৬ ওভারে রাজস্থান কোনও উইকেট না হারিয়ে ৬৫ রান সংগ্রহ করে। শেষে ওপেনিং জুটিতে ৭২ রান যোগ করে আউট হন বাটলার। তিনি ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৯ বলে ১৮ রান করেন।

যশস্বী একপ্রান্ত দিয়ে ঝড়ের গতিতে রান তুলতে থাকেন। তিনি ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। জসওয়াল শতরানের গণ্ডি টপকে যান ১৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ৫৩ বলে। শেষমেশ তিনি ১৬টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৬২ বলে ১২৪ রান করে আউট হন।

কার্যত একার হাতে যশস্বী রাজস্থানকে ২০০ রানের গণ্ডি পার করান। কেননা রাজস্থানের আর কোনও ব্যাটসম্যান ব্যক্তিগত ২০ রানের গণ্ডিও পার করতে পারেননি। সঞ্জু স্যামসন ১৪, দেবদূত পাডিক্কাল ২, জেসন হোল্ডার ১১, শিমরন হেতমায়ের ৮, ধ্রুব জুরেল ২ ও রবিচন্দ্রন অশ্বিন অপরাজিত ৮ রান করেন। রাজস্থান নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২১২ রান সংগ্রহ করে।

মুম্বইয়ের হয়ে আর্শাদ খান ৩৯ রানে ৩টি উইকেট দখল করেন। পীযূষ চাওলা ৩৪ রানে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট পকেটে পোরেন জোফ্রা আর্চার ও রিলি মেরেডিথ।

জবাবে ব্যাট করতে নেমে মুম্বই একেবারে শুরুতেই ক্যাপ্টেন রোহিত শর্মার উইকেট হারিয়ে বসে। রোহিত ৫ বলে ৩ রান করে মাঠ ছাড়েন। অপর ওপেনার ইশান কিষাণ ২৩ বলে ২৮ রান করে সাজঘরে ফেরেন। ক্যামেরন গ্রিন নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন। তিনি ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৪৪ রান করে মাঠ ছাড়েন।

৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন সূর্যকুমার যাদব। তিনি শেষমেশ ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৫৫ রান করে মাঠ ছাড়েন। টিম ডেভিড ২টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১৪ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। তিলক বর্মা ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২১ বলে ২৯ রান করে নট-আউট থাকেন। মুম্বই ১৯.৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২১৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ৩ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে মুম্বই।

রাজস্থানের হয়ে ২৭ রানে ২টি উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ১টি করে উইকেট দখল করেন ট্রেন্ট বোল্ট ও সন্দীপ শর্মা। দল হারলেও ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন যশস্বী।


মন্তব্য


সর্বশেষ সংবাদ