শেষ বলে দৌড়ে ৩ রান নিয়ে চেন্নাইকে হারাল পাঞ্জাব

ক্রিকেট
চেন্নাইকে হারাল পাঞ্জাব  © ক্রিকইনফো

মহেন্দ্র সিং ধোনিকে বলা হয় ‘ক্যাপ্টেন কুল’। প্রচণ্ড চাপের মাঝেও তিনি মাথা ঠাণ্ডা রেখে ম্যাচ বের করে ফেলতে পারেন। তবে আইপিএলের মঞ্চে আজ পাঞ্জাব কিংসের অলরাউন্ডার সিকান্দার রাজার কাছে হেরে গেল ধোনির মস্তিষ্ক। ঘরের মাঠ চেন্নাইয়ে হেরে গেল ধোনির দল। শেষ বলের রোমাঞ্চকর লড়াই ৪ উইকেটে জিতলেও পয়েন্ট টেবিলে চেন্নাইয়ের পরেই থাকতে হলো পাঞ্জাব কিংসকে। তাদের অবস্থান এখন পাঁচে।

এম চিদাম্বরম স্টেডিয়ামে রান তাড়ায় নামা পাঞ্জাবের ইনিংস ক্ষণে ক্ষণে রং বদলেছে। ২০১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৫০ রানের ওপেনিং জুটিতে শুরুটা দারুণ হয়। ওপেনার প্রভসিমরান সিংয়ের ২৪ বলে ৪২ আর চার নম্বরে নামা লিয়াম লিভিংস্টোনের ২৪ বলে ৪০ রানের বিস্ফোরক ইনিংসে টার্গেটাকে খুব ছোট মনে হচ্ছিল। কিন্তু এই দুজন আউট হতেই ম্যাচের মোড় ঘুরে যায়। শেষদিকে দ্রুত আউট হয়ে যান স্যাম কারেন (২০ বলে ২৯) এবং জিতেশ শর্মা (১০ বলে ২১)। কিন্তু তখনো উইকেটে ছিলেন সিকান্দার রাজা।

শেষ ওভারে প্রয়োজন ছিল ৯ রানের। বোলার ‘নতুন মালিঙ্গা’ খ্যাত মাথিশা পাথিরানা। রোমাঞ্চকর লড়াই গড়ায় শেষ বলে। জয়ের জন্য পাঞ্জাবের প্রয়োজন ছিল ৩ রান। ব্যাটার সিকান্দার রাজা এই সময় চরম বুদ্ধিমত্তার পরিচয় দেন।

পাথিরানার স্লোয়ার বলটি স্কয়ার লেগে ঠেলে দেন। বৃত্ত পেরিয়ে বল চলে যায় ডিপ ফাইন লেগের দিকে, যেখানে কোনো ফিল্ডার ছিল না। একজন ফিল্ডার দৌড়ে এসে বাউন্ডারি বাঁচাতে পারলেও ততক্ষণে দৌড়ে ৩ রান নিয়ে নেন পাঞ্জাবের দুই ব্যাটার। রুদ্ধশ্বাস এক ম্যাচের অসাধারণ পরিণতি। ৭ বলে ১৩ রানে অপরাজিত থাকেন রাজা।


মন্তব্য


সর্বশেষ সংবাদ