অনুমতি ছাড়া সৌদি সফর, পিএসজিতে ২ সপ্তাহ বরখাস্ত মেসি

ফুটবল
পিএসজিতে ২ সপ্তাহ বরখাস্ত মেসি  © সংগৃৃহীত

অনুমতি ছাড়াই সৌদি আরবে যাওয়ায় দু'সপ্তাহের জন্য লিওনেল মেসিকে সাসপেন্ড করে দিল পিএসজি। ফ্রান্সের সংবাদমাধ্যম লে ইক্যুপকে উদ্ধৃত করে এমনই জানানো হয়েছে সংবাদসংস্থা রয়টার্সের প্রতিবেদনে। ওই রিপোর্ট অনুযায়ী, ওই দু'সপ্তাহ ফ্রান্সের ক্লাব দলের সঙ্গে অনুশীলন করতে পারবেন বিশ্বকাপজয়ী মহাতারকা। খেলতে পারবেন না কোনও ম্যাচ (লিগা ওয়ানে কমপক্ষে দুটি ম্যাচে খেলতে পারবেন না, আগামী ২১ মে'তে খেলতে পারেন)। সেইসঙ্গে তাঁর বেতনও কেটে নেওয়া হবে বলে ওই রিপোর্টে জানানো হয়েছে। 

তবে সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা এএফপি জানিয়েছে যে আপাতত মেসিকে সাসপেন্ড করা হয়নি। অনুমতি ছাড়াই সৌদিতে যাওয়ার জন্য তাঁর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গ সংক্রান্ত পদক্ষেপ করা হয়েছে। তাঁকে সাসপেন্ড করা হতে পারে। সেই সাসপেনশনের মেয়াদ অবশ্য দু'সপ্তাহ হবে না। কয়েকদিনের জন্য সাতবারের ব্যালন ডি'অর জয়ীকে সাসপেন্ড করা হতে পারে বলে সূত্র উদ্ধৃত করে এএফপির প্রতিবেদনে জানানো হয়েছে। তবে বিষয়টি নিয়ে সরকারিভাবে ফরাসি ক্লাবের তরফে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

Lionel Messi enjoys family holiday in Saudi Arabia

সপরিবারে সৌদিতে মেসি

উল্লেখ্য, গত রবিবার লিগ ওয়ানে ঘরের মাঠে লরিয়ন্তের বিরুদ্ধে ৩-১ গোলে হেরে যায় পিএসজি (আপাতত লিগ টেবিলের শীর্ষে আছে)। সেই ম্যাচে খেলেন বিশ্বকাপজয়ী মহাতারকা মেসি। তারপর ব্যবসায়িক কারণে সৌদিতে চলে যান। কিন্তু সেই ম্যাচে হেরে যাওয়ার জন্য ছুটি বাতিল করে দেন পিএসজি কোচ। যে দিনে সাধারণত খেলোয়াড়দের ছুটি দেন, তা এবার বাতিল করে দেন। তার জেরে ফ্যাসাদে পড়ে যান মেসি। আচমকা ছুটি বাতিল হওয়ায় প্যারিসে থাকতে পারেননি। সেইসঙ্গে আর্জেন্তিনার অধিনায়ক সৌদির কোনও ক্লাবে যোগ দিতে পারেন বলেও জল্পনা ছড়ায়। 

পিএসজিতে মেসির ক্যারিয়ার
২০২১ সালে বার্সেলানো ছেড়ে পিএসজিতে যোগ দেন মেসি। কিন্তু প্যারিসে নিজের সেরাটা মেলে ধরতে পারেননি। ৬৯ টি ম্যাচে 'মাত্র' ৩১ টি গোল করেছেন। যা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ ফরাসি ক্লাবের সমর্থকদের একাংশ। তাঁদের মতে, ইউরোপের অন্যতম সেরা দল হয়ে ওঠার জন্য যে মানের দল গঠন করার প্রয়োজন ছিল, তা না করে স্রেফ মেসি-মেসি করে বাজিমাতের চেষ্টা করেছে ক্লাব কর্তৃপক্ষ। যে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে মেসির সম্পর্কে শীতলতা তৈরি হয়েছে বলে একাধিকবার জল্পনা ছড়িয়েছে।

 


মন্তব্য