মেসির বিদায়ে হু হু করে কমছে পিএসজির ফলোয়ার

মেসি
  © সংগৃৃহীত

ফরাসি ক্লাব পিএসজিতে দুই বছরের সম্পর্কের ইতি টেনেছেন লিওনেল মেসি। চুক্তি অনুযায়ী আগামী ৩০ জুন পর্যন্ত প্যারিসে থাকছেন আর্জেন্টাইন মহাতারকা। তবে শনিবার (৩ জুন) পিএসজির জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার। এদিকে, মেসির ক্লাব ছাড়ার ঘোষণার পরই লিগ ওয়ান চ্যাম্পিয়নদের ইনস্টাগ্রামে হু হু করে ফলোয়ার কমছে।

আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির পিএসজিতে আসার খবরে হু হু করে বাড়ে ক্লাবটির ফলোয়ার। একদিনেই ৫৮ লাখ ফলোয়ার বাড়ে ক্লাবটির ইনস্টাগ্রামে। এরপর যত সময় গড়িয়েছে ততই বেড়েছে এই সংখ্যা। ২২ মাসের ব্যবধানে মুদ্রার উল্টোপিঠ দেখল ফরাসি ক্লাবটি।

গত পিএসজিতে আনুষ্ঠানিকভাবে মেসি অধ্যায়ের সমাপ্তি ঘটেছে। নতুন করে কোন ক্লাবে যাবেন আর্জেন্টাইন মহাতারকা, তা নিয়ে চলছে আলোচনা। স্প্যানিশ ক্লাব বার্সেলোনা কিংবা সৌদি ক্লাব আল হিলালে দেখা যেতে পারে মেসিকে। তবে, মেসি এখনও পরবর্তী গন্তব্য ঠিক করতে না পারলেও তার বিদায়ে সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার হারাচ্ছে পিএসজি।

এরপর সামজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ধাক্কা খেলো ফরাসি ক্লাবটি। এলএমটেনের বিদায়ের সংবাদের পর ইনস্টাগ্রামে পিএসজির অনুসারী কমেছে প্রায় ১২ লাখ। খবর দ্য মিররের।

ইনস্টাগ্রামের পাশাপাশি ফেসবুক ও টুইটারেও ফলোয়ার কমেছে পিএসজির। এমনকি, মেসির জার্সি বিক্রি করে যে বিপুল পরিমাণ অর্থ আয় হতো ক্লাবটির, সেটিও এখন বন্ধ হয়ে গেল। 

গত দুই বছরে মেসির কারণে পিএসজির আয় আগের থেকে কয়েকগুন বেড়েছিল। মেসির মতো তারকা থাকায় স্পন্সরশিপের দিক দিয়েও বড় প্রতিষ্ঠানগুলোর বাড়তি আগ্রহ ছিল পিএসজিতেই। সবমিলিয়ে মেসির বিদায়ে আর্থিকভাবে বেশ ক্ষতি হচ্ছে পিএসজির, তা তো বলাই যায়।


মন্তব্য


সর্বশেষ সংবাদ