অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের বিপক্ষে বাজে আম্পায়ারিংয়ের শিকার বাংলাদেশ

বিশ্বকাপ
  © সংগৃহীত

চলছে অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ। আজ থেকে বিশ্বকাপের মিশন শুরু করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আর শুরুতেই বাংলাদেশের যুবারা মুখোমুখি হয়েছে ভারতের। টস জিতে ফিল্ডিং করতে নেমে বল হাতে ভালোই দাপট দেখাচ্ছে যুবা টাইগাররা।

আজ শনিবার (২০ জানুয়ারি) এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৯ ওভার ৩ বলে ২৪৮ রান। উইকেট হারিয়েছেন ৭টি।

বাংলাদেশ-ভারতের আজকের ম্যাচে বিপত্তিটা বাধিয়েছেন ফিল্ড আম্পায়ার ডোনোভান কোচ। বৈধ বলে তার নো বলের সিদ্ধান্তে উইকেট থেকে বঞ্চিত হয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। ভারতের স্কোরবোর্ডে ১৭ রান যোগ না হতেই প্রথম উইকেট তুলে নেয় বাংলাদেশ। মারুফ মৃধার বলে উইকেটে পেছনে আশিকের হাতে ক্যাচ দেন ওপেনার আশ্বিন কুলকার্নী। এরপর স্কোরবোর্ডে যখন ৩১ রান, তখন দ্বিতীয় উইকেট হারায় ভারত। এবারও মৃধার বলে উইকেটের পেছনে আশিকের তালুবন্দী মুশের খান। 

ইনিংসের সপ্তম ওভারে ইকবাল হোসেন ইমনের শর্ট ডেলিভারিতে এজ হয়ে প্রথম স্লিপে ধরা পড়েন আদার্শ। বাংলাদেশ দল উল্লাস করবে এমন সময় অজি আম্পায়ার ডোনোভান সংকেত দেখান নো বলের।

তবে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের তথ্যানুসারে, আম্পায়ার ওভারস্টেপসের জন্য নো বল দিলেও টেলিভিশন রিপ্লেতে দেখা যায় তার বুট পপিং ক্রিজের অনেকটা ভেতরে ছিল। ফলে আম্পায়ারের বাজে সিদ্ধান্তে বৈধ বল করেও উইকেট থেকে বঞ্চিত হয়েছে টাইগার যুবারা।

এদিকে ইমন উইকেট বঞ্চিত হলেও শুরু দুর্দান্ত বোলিংয়ে ২ উইকেট তুলে নিয়েছেন মারুফ মৃধা। এর মধ্যে এক ওভার নিয়েছেন মেডেন। খরচ দিয়েছেন ১১ রান।
 
দুবাইয়ে এশিয়া কাপের সেমিফাইনালে এই ভারতের এ দলটাকে হারিয়েছিল লাল সবুজের প্রতিনিধিরা। বিশ্বকাপের মঞ্চে পরাশক্তি হলেও তাই সেই আত্মবিশ্বাস নিয়ে মাঠে নেমেছে মাহফুজুর রহমান রাব্বির দল।


মন্তব্য