মেসির মিয়ামিকে গোল বন্যায় ভাসাল রোনালদোর আল নাসর

মেসি
  © ফাইল ছবি

প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্ট রিয়াদ সিজন কাপে লিওনেল মেসির ইন্টার মিয়ামিকে গোল বন্যায় ভাসিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসর।

আগের প্রীতি ম্যাচে আল হিলালের বিপক্ষে চার গোল হজম করে বৃহস্পতিবার রাতে আল নাসেরের বিপক্ষে খেলতে নেমেছিল লিওনেল মেসির ক্লাব ইন্টার মায়ামি ।একদিকে ক্রিশ্চিয়ানো রোনালদো অন্যদিক মেসি-গত দেড় যুগ ধরে ফুটবল বিশ্বকে বুধ করে রাখা এ দুই মহাতারকার দ্বৈরথ আরও একবার দেখা যাবে বলে এই ম্যাচ নিয়ে উন্মাদনা ছিল সবার মাঝে।ম্যাচের আগে রোনালদোর ইনজুরিতে পড়ায় এই ম্যাচ কিছুটা হারায়। তবে পর্তুগিজ তারকাকে ছাড়াই মাঠে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েছে আল নাসের।ঘরের মাঠে একের পর এক গোলে রীতিমতো উৎসবে মেতেছিল সউদী ক্লাবটি।

প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্ট রিয়াদ সিজন কাপের ম্যাচে বৃহস্পতিবার রাতে উত্তাপ ছড়ানো এক ম্যাচে ইন্টার মায়ামিকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে আল নাসের। হ্যাটট্রিক করেছেন নাসের ব্রাজিলিয়ান তারকা আন্ডারসন তালিসকা। চোখ ধাঁধানো একটি গোল করেছেন ম্যানচেস্টার সিটির সাবেক ডিফেন্ডার এমেরিক লাপোর্ত।জালের দেখা পেয়েছেন রোনালদোর পর্তুগিজ সতীর্থ ওতাবিও।

সুয়ারেজ,বুস্কেটস থাকলেও শুরু থেকে একাদশে ছিলেন না লিওনেল মেসি।আগের ম্যাচে ১৫ মিনিটে দুই গোল হজম করা মায়ামি এবার একই সময়ে পিছিয়ে পড়ে তিন গোলে। ম্যাচের মাত্র ৩ মিনিটে নাসেরকে লিড এনে দেন ওতাবিও।দশম মিনিটে ব্যবধান দিগুণ করেন তালিসকা।এর মিনিট দুই পরেই নিজেদের অর্ধ থেকে দর্শনীয় সেই গোলটি করেন লাপোর্ত।শুরুর ধাক্কা পুরো ম্যাচে আর কাটিয়ে উঠতে পারেনি।বল দখলে সমানে সমান থাকলেও মেসিহীন মিয়ামি আক্রমণ ভাগ মোটেও ভালো সুযোগ তৈরি করতে পারেনি।

৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া নাসের দ্বিতীয়ার্ধের শুরুতে আবার আক্রমণের ঝড় তুলে।৫১ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চর্তুথ গোলটি করেন তালিসকা। পেনাল্টি থেকে গোলটি করেন এ ব্রাজিলিয়ান। ৬৮ মিনিটে মোহাম্মদ মারানও গোল করলে ব্যবধান হয়ে যায় ৫-০। ৭৩ মিনিটে হ্যাটট্রিক পূরণ করে গোল উৎসবের শেষটা করেন তালিস্কা।৮৬ মিনিটে হিসেবে মেসি যখন মাঠে নামলেন তখন মিয়ামির সব শেষ।পৃথিবীর দুই প্রান্তের দুই লিগে মেসি রোনালদোর নাম লেখানোর পর থেকেই ফুটবল ভক্তদের মাঝে বিতর্ক ছিল কোন লীগটি সেরা তা নিয়ে।এই ম্যাচের ফলাফলের পর সেই বিতর্ক কিছুটা হলেও থেমে যাবে।

প্রীতি ম্যাচে সউদী সফরের স্মৃতিটা সুখকর হলো না মেসিদের। দুই ম্যাচে ক্লাবটি হজম করল ১০ গোল! সউদী যাত্রা শেষে মিয়ামি এরপর হংকংয়ে গিয়ে হংকং একাদশের বিপক্ষে পরের প্রস্তুতি ম্যাচ খেলবে ৪ ফেব্রুয়ারি। বিপরীতে মেসিদের হারানোর সুখস্মৃতি নিয়ে আল নাসর শীতকালীন বিরতির পর সৌদি প্রো লিগের গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবে শীর্ষে থাকা আল হিলালের বিপক্ষে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ