'ধন্যবাদ' জানিয়ে হাফিজকে বিদায় করলো পিসিবি

বিশ্বকাপে
  © ফাইল ছবি

গেল বছর ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে নিজেদের লক্ষ্য পূরণ করতে পারেনি পাকিস্তান। বাজে পারফর্ম্যান্সের কারণে সেমিফাইনালেও যাওয়া হয়নি বাবর আজমদের। ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে দেশে ফেরার পরই টালমাটাল অবস্থায় পড়ে পাকিস্তানের ক্রিকেট।

বিশ্বকাপ ব্যর্থতার পরইপাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়কের পদ থেকে সরে দাড়ান বাবর আজম। টিম ডিরেক্টর পদ থেকে মিকি আর্থার এবং কোচ পদ থেকে গ্রান্ড ব্র্যাডবার্নকে বিদায় দেয় পিসিবি।

টেস্ট এবং টি-টোয়েন্টির জন্য নতুন অধিনায়ক নিয়োগ দেয়ার পর মোহাম্মদ হাফিজের হাতেই তুলে দেয়া হয়েছিল টিম ডিরেক্টরের দায়িত্ব। একই সঙ্গে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে ও নিউজিল্যান্ডে টি–টোয়েন্টি সিরিজে কোচের দায়িত্বও পালন করেছেন তিনি। দুইটি সিরিজেই বাজেভাবে ব্যর্থ হয়েছে পাকিস্তান। এই দুই সিরিজ চলার সময়েই পাকিস্তানি ক্রিকেটারদের সঙ্গে হাফিজের সম্পর্কের অবনতি ঘটে বলেও জানা গেছে বিভিন্ন সূত্রে।

এসব সূত্র ধরেই পাকিস্তান জাতীয় দলের টিম ডিরেক্টরের পদ থেকে বিদায় দেয়া হয়েছে হাফিজকে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পিসিবির দেয়া এক পোস্টে বলা হয়েছে, ‘পিসিবি মোহাম্মদ হাফিজকে পাকিস্তান ক্রিকেট দলের ডিরেক্টর হিসেবে তার অমূল্য অবদানের জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছে। খেলাটির প্রতি হাফিজের ভালোবাসা এবং অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে তার মেন্টরশিপ খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে খুব ভূমিকা রেখেছে। পিসিবি হাফিজকে শুভকামনা এবং ভবিষ্যতের জন্য সাফল্য কামনা করছে।’


মন্তব্য