৪ বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন মোহাম্মদ আমির

আমির
  © ফাইল ছবি

অবসর ভেঙে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন পাকিস্তানি অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। ইমাদের অবসর ভাঙার পরদিন একই ঘোষণা দিলেন পাকিস্তানের আরেক ক্রিকেটার মোহাম্মদ আমির। চার বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত জানালেন বাঁহাতি এই পেসার।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে কয়েক দফা ইতিবাচক বৈঠকের পর আজ রবিবার (২৪ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এই ঘোষণা দিয়েছেন আমির। ৩৫ বছর বয়সী এই তারকা আগামী জুনে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য তৈরি আছেন।

ইএসপিএনক্রিকইনফো'র এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া পাকিস্তানি গণমাধ্যম সামা টিভির এক প্রতিবেদনেও একই তথ্য জানানো হয়েছে।

২০২০ সালে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন আমির। মূলত কোচ ও টিম ম্যানেজমেন্টের প্রতি অভিযোগ তোলে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন এই পেসার। এবার টিম ম্যানেজমেন্ট ও পিসিবিতে পরিবর্তন আসায় আবারও পাকিস্তানের জার্সিতে ফিরছেন আমির।

এক্সে আমির লিখেছেন, 'আমি এখনও পাকিস্তানের হয়ে খেলার স্বপ্ন দেখি। জীবন কখনও কখনও এমন এক জায়গায় নিয়ে দাঁড় করায় যখন আপনাকে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে হয়। পিসিবি এবং আমার মাঝে বেশ কিছু ইতিবাচক আলোচনা হয়েছে। যেখানে তারা আমাকে বুঝতে পেরেছে এবং এটা অনুভব করিয়েছে যে আমি পাকিস্তান দলের জন্য প্রয়োজনীয়।'

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের জার্সিতে খেলার ইচ্ছা আমিরের। তিনি লিখেছেন, 'আমার পরিবার এবং শুভাকাঙ্খীদের সঙ্গে আলোচনা করে এটা ঘোষণা করতে চাই যে আসন্ন বিশ্বকাপের জন্য আমি প্রস্তুত আছি। ব্যক্তিগত সিদ্ধান্তের আগে আমি দেশের হয়ে কিছু করতে চাই। সবুজ জার্সি পড়া এবং দেশের সেবা করা সবসময়ই আমার সবচেয়ে বড় আকাঙ্খা ছিল এবং থাকবে।'


মন্তব্য