বাংলাদেশ-আফগান সিরিজ স্থগিত

ক্রিকেট
  © সংগৃহীত

আগামী জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা ছিল। তিন ম্যাচের ওয়ানডে, ৩টি টি-টোয়েন্টির ও দুটি টেস্ট ছিল সেই সিরিজে। তবে এই সিরিজটি দুই বোর্ডের সম্মতিতে আপাতত স্থগিত রাখা হয়েছে। পরে কোনো এক সময় আফগানিস্তান ক্রিকেট বোর্ড আয়োজন করবে সিরিজটি।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে বলেন, ‘দুই বোর্ড অন্য কোনো সময়ে সিরিজটি খেলার বিষয়ে সম্মত হওয়ায় আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজটির তারিখ পরিবর্তন করা হয়েছে।’ অবশ্য সিরিজটি পরে কবে হবে, তা জানানো হয়নি।

চলতি বছর বাংলাদেশের টেস্ট ক্রিকেটে ব্যস্ত সময় কাটানোর কথা ছিল। সূচিতে টেস্ট ছিল ১২টি। কিন্তু এরই মধ্যে ৪টি টেস্ট কমে গেছে। এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট স্থগিত হয়ে যাওয়ার পর আফগানিস্তানের বিপক্ষেও দুটি টেস্ট স্থগিত হলো। এখন টেস্ট খেলবে মাত্র ৮টি।

বাংলাদেশ আগামী জুনে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে পাকিস্তান সফর করবে। পাকিস্তানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর ভারত সফরে গিয়ে দুটি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলার কথা।

এরপর অক্টোবরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। নভেম্বর-ডিসেম্বরে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সফর করবে, সেখানে দুই টেস্টের সঙ্গে আছে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি।


মন্তব্য