প্রত্যাশা খুব একটা করার দরকার নেই: টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে শান্ত

বিশ্বকাপ
  © সংগৃহীত

আর মাত্র দেড় মাস পর শুরু হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আসর বসবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে। এরই মধ্যে বৈশ্বিক এই আসরকে সামনে রেখে অংশগ্রহণকারী দেশগুলো নিজেদের পরিকল্পনা সাজাতে ব্যস্ত সময় পার করছে। বিশ্বকাপের বাকি দেড় মাসেরও কম সময়। এই সময় দাঁড়িয়ে আশাহতের গল্প শোনালেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

এবারই প্রথমবার বিশ্বকাপে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। অনেকদিন ধরে দলের সঙ্গী তিনি। এবার অধিনায়ক বলছেন, প্রত্যাশাটা প্রকাশ না করতে। যদিও নিজেদের নিবেদনে ঘাটতি রাখবেন না বলেও প্রতিশ্রুতি দিয়েছেন শান্ত।

মঙ্গলবার (১৬ এপ্রিল) একটি বাণিজ্যিক অনুষ্ঠানে শান্ত বলেন, প্রতিবছরই আমি দেখি, বিশ্বকাপের আগে এসব নিয়ে অনেক কথা হয়। প্রত্যাশা… এটা করবো, সেটা করবো। আমার একটা অনুরোধ থাকবে আপনাদের কাছে, প্রত্যাশাটা খুব একটা করার দরকার নেই। প্রত্যাশাটা সবার মনের ভেতরেই থাক। আপনারাও জানেন, বাংলাদেশ দল কী চায়। আমরা ক্রিকেটাররাও জানি, আমরা দলকে কত দূর নিয়ে যেতে চাই। সবাই চায় যে, আমরা অনেক বড় কিছু করি। তবে এটা নিয়ে যখন অনেক বেশি মাতামাতি হয়, তখন আমার কাছে ব্যক্তিগতভাবে ভালো লাগে না।

প্রথমবার বিশ্বকাপে নেতৃত্ব দিতে যাওয়া শান্ত আরও করেন, আমি একটা জিনিস বলতে পারি, যে দলটা খেলবে তারা ১২০ ভাগ দিবে, প্রতিটি ম্যাচ জেতার জন্য। এই নিশ্চয়তা আমি দিতে পারি। এবং প্রতিটি ম্যাচ জেতার জন্য খেলবে। প্রতিটি ম্যাচ আমরা যখন খেলি, তখন অনেক আশা নিয়েই খেলি। আমরা যেটা পারি, ওই জিনিসটা করার চেষ্টা করি। আমরা জেতার জন্য খেলবো। এবার একটু বেশি প্রত্যাশা করছি। আমার অনুরোধ থাকবে এই বিষয় নিয়ে আমরা যেন মাতামাতি না করি।

গত বছরের ওয়ানডে বিশ্বকাপেও প্রত্যাশা করা হচ্ছিল বাংলাদেশ দলকে নিয়ে। যদিও সেই বিশ্বকাপে কেবল আফগানিস্তান এবং শ্রীলঙ্কার বিপক্ষে জিততে পেরেছে বাংলাদেশ। কাগজে-কলমে সেটিই ছল বাংলাদেশের সবচেয়ে বাজে বিশ্বকাপ।


মন্তব্য


সর্বশেষ সংবাদ