‌‘আমরা চাইলে যেকোনো দলকে হারাতে পারি’

তানজিম হাসান সাকিব
তানজিম হাসান সাকিবের বিশ্বকাপ জেতার অভিজ্ঞতা আছে  © সংগৃৃহীত

তানজিম হাসান সাকিবের বিশ্বকাপ জেতার অভিজ্ঞতা আছে। সেটা যুব বিশ্বকাপ ২০২০ আসরের কথা। বৃহস্পতিবার (৩০ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রচারিত সাক্ষাৎকারে সাকিবের কথা উঠে এসেছে। এই পেসার সুযোগ পেয়েছেন বাংলাদেশ দলে। একাদশে সুযোগ মিললে রাঙিয়ে নিতে চান নিজের মতো করে। বিশ্বকাপ দলে থাকাটা স্বপ্নের মতোই মনে হচ্ছে তানজিমের কাছে।

‘দ্য গ্রিন রেড স্টোরি’ নামে বিসিবি একটি করে ভিডিও প্রকাশ করছে। যেখানে ক্রিকেটাররা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে নিজেদের ভাবনার কথাগুলো জানিয়ে যাচ্ছেন। বিশ্বকাপে যেকোনো দলকে হারানোর সক্ষমতা বাংলাদেশের আছে বলে তানজিম মনে করেন।

বিশ্বকাপ স্কোয়াডে থাকা নিয়ে তানজিম বলেন, “প্রত্যেক খেলোয়াড়ের স্বপ্ন থাকে নিজের দেশের হয়ে বিশ্ব ক্রিকেটে প্রতিনিধিত্ব করার। বিশ্বকাপ স্কোয়াডে থাকাটা আমার কাছে স্বপ্নের মতো।”

এই ক্রিকেটারকে সবসময় বেশ আত্মবিশ্বাসী মনে হয়েছে। দলের প্রতি তার নিবেদন চোখে পড়ার মতো। যা প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপুও বলছিলেন দল ঘোষণার সময়। মোহাম্মদ সাইফউদ্দিন এবং তানজিমের মাঝে, এসব কারণেই সে এগিয়ে ছিল। এই পেসার বলেন, “আমাদের দল নিয়ে আমি খুবই আত্মবিশ্বাসী। আমাদের দল মানসিকভাবে দৃঢ় আছে, বন্ডিংও খুবই শক্তিশালী। আমরা চাইলে যেকোনো দলকে হারাতে পারি। আমাদের ১১ জন যদি মাঠে সেরাটা দিতে পারে, তাহলে কোনো দল আমাদের সামনে ব্যাপার না ইনশাআল্লাহ। আমরা যেকোনো দলকে হারানোর দক্ষতা রাখি।”

নিজের আত্মবিশ্বাস প্রসঙ্গে সাকিব বলেন, “এটা শুরু থেকেই ছিল। আমি যখন অনূর্ধ্ব-১৯ ক্রিকেট খেলি, তখন থেকে আমার লক্ষ্য ছিল আন্তর্জাতিক ক্রিকেটে খেলব। কখনো আমার আত্মবিশ্বাস কম ছিল না, আন্তর্জাতিক ক্রিকেটে পারব না। আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিজেকে সেভাবেই তৈরি করেছি। আমার লক্ষ্যই এই পর্যায়ে আধিপত্য দেখানো।”


মন্তব্য


সর্বশেষ সংবাদ