বাংলাদেশের বিপক্ষে লামিচানেকে পাচ্ছে নেপাল

বাংলাদেশ
সন্দীপ লামিচানে  © ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের ভিসা না পাওয়া সন্দীপ লামিচানেকে এবার ওয়েস্ট ইন্ডিজে পাঠাচ্ছে নেপাল। ফলে নেপালের হয়ে গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচে বাংলাদেশ এবং সাউথ আফ্রিকার বিপক্ষে খেলবেন এই স্পিনার। এক সংবাদবিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)।

বিশ্বকাপে নেপালের প্রথম দুটি ম্যাচ ছিল যুক্তরাষ্ট্রের মাটিতে। তবে ধর্ষণ মামলায় দণ্ডিত এবং পরবর্তীতে এই মামলায় খালাস পাওয়া লামিচানেকে ভিসা দেয়নি যুক্তরাষ্ট্র। এ নিয়ে সরকারি পর্যায়ে চেষ্টা করে নেপাল, তবুও তাকে ভিসা দেয়নি দেশটির অ্যাম্বাসি। এমনকি সেই অ্যাম্বাসির সামনে বিক্ষোভ করতে দেখা গেছে মানুষকে। তবুও মন গলেনি যুক্তরাষ্ট্রের। লামিচানেকে তারপরেও ভিসা দেয়া হয়নি। এবার লামিচানেকে ওয়েস্ট ইন্ডিজ পাঠিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

সিএএন বিবৃতিতে লিখেছে, ‘(যুক্তরাষ্ট্রের) ভিসা প্রত্যাখ্যাত হওয়ার পরও লামিচানে নেপালের দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অংশগ্রহণ করবেন, যা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে হচ্ছে।’

২৩ বছর বয়সী লামিচানে নিজের স্বপ্নপূরণ নিয়ে এক্স পোস্টে বলেন, ‘শেষ দুই ম্যাচের জন্য দলের সঙ্গে আমি ওয়েস্ট ইন্ডিজে যোগ দিচ্ছি। আমার এবং সব ক্রিকেটপ্রেমীর স্বপ্নপূরণের অপেক্ষায়।’

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সোমবার নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।


মন্তব্য