বিশ্বকাপ দল থেকে বাদ যাচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ

ক্রিকেট
বিশ্বকাপ দল থেকে বাদ যাচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ  © সংগৃহীত

সামনে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ, এরপর আছে মূল চ্যালেঞ্জ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ত্রিদেশীয় সিরিজ এবং বিশ্বকাপের দল ঘোষণার আগে আজ মিরপুরে বিশেষ ক্যাম্প শুরু করেছেন শ্রীরাম। আর এতেই কানাঘুষা শুরু হয়েছে দল থেকে বাদ পড়তে যাচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

আসন্ন বিশ্বকাপের দল ঘোষণার আগেই কয়েকটি পজিশন নিয়ে শুরু হয়েছে বিশ্লেষণ, কাটাছেড়া। এরই মধ্যে ওপেনিং পজিশনে সবার পছন্দ সাব্বির-মিরাজ জুটি। এই জুটি আশা দেখিয়েছেন এশিয়া কাপের শেষ ম্যাচেও। ফলে, ওপেনিং না করায় লিটনকে ভাবা হচ্ছে ৪ নম্বরে। আর ৪ নম্বরে থাকা আফিফ খেলবেন ৫ নম্বরে। 

আবার, মূল একাদশে লিটন, ইয়াসির এবং সোহানকে চান নির্বাচক প্যানেলের সবাই। এখানেই যত গন্ডগোল। সবগুলো কারণই যৌক্তিক। সেক্ষেত্রে জায়গা হারাচ্ছেন রিয়াদ। অপর দিকে ফিনিশিং রোলে নিজের শক্তিমত্তার জানান দিয়েছেন মোসাদ্দেক। সবকিছু মিলিয়েই মূল একাদশে জায়গা নিয়ে অস্তিত্বের সংকটে মাহমুদুল্লাহ রিয়াদ। 

অধিনায়ক সাকিবই একমাত্র যিনি রিয়াদকে দলে চাইছেন। সাকিবের যুক্তি দলে অভিজ্ঞ ক্রিকেটারের প্রয়োজন রয়েছে তাই তিনি রিয়াদকে চান। রিয়াদের উপর থেকে ভরসা হারিয়েছেন নির্বাচক নান্নু, বাশার এবং রাজ্জাক। তবে, বিসিবি এং শ্রীরাম এখনো এই প্রসঙ্গে কিছু বলেন নি।

কয়েকদিন আগে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছিলেন বিশ্বকাপ স্কোয়াড ঘোষণায় শ্রীরাম এর মন্তব্যকে গুরুত্ব দেয়া হবে। শ্রীরাম এই দলে রিয়াদকে চান কিনা তা জানা যাবে দুই একদিনের মধ্যেই। শ্রীরামের মন্তব্যের উপরই এখন নির্ভর করছে মাহমুদুল্লাহ রিয়াদ এর বিশ্বকাপ খেলার ভবিষ্যৎ। 

এদিকে আইসিসির নিয়ম অনুযায়ী বিশ্বকাপ স্কোয়াড হবে ১৫ জনের। অতিরিক্ত ৫ জন ক্রিকেটার থাকবেন দলের ব্যাক আপ হিসেবে। আগামী ১৬ সেপ্টেম্বর বিশ্বকাপের দল ঘোষণার শেষ সময়। সে হিসেবে রিয়াদের বিশ্বকাপ যাত্রার আদ্যপান্ত জানা যাবে আজকালের ভিতরেই। 


মন্তব্য


সর্বশেষ সংবাদ