৯ রানে ৫ উইকেট, ভারতের সামনে অসহায় আফ্রিকানরা

ক্রিকেট
ভারতের সামনে অসহায় আফ্রিকানরা  © ক্রিকইনফো

বিশ্বকাপের আগে ঘরের মাঠে প্রস্তুতি সারার শেষ সুযোগ ভারতের সামনে। অস্ট্রেলিয়াকে তিন ম্যাচের টি-২০ সিরিজে হারিয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে রাখেন রোহিত শর্মারা। এবার ভারতের সামনে দক্ষিণ আফ্রিকার চ্যালেঞ্জ। তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারতকে কঠিন পরীক্ষার মুখে পড়তে হবে নিশ্চিত। যদিও সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে সহজেই হারিয়ে দেন রোহিত শর্মারা।

৪ ওভারে ৩২ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন অর্শদীপ সিং। উল্লেখ্য, নিজের প্রথম তথা ম্যাচের দ্বিতীয় ওভারেই ৩টি উইকেট দখল করেন তিনি।

দক্ষিণ আফ্রিকার ৮ উইকেটে ১০৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারত ২ উইকেটে ১১০ রান তুলে ম্যাচ জিতে যায়। ১৮ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ লিড নেয় টিম ইন্ডিয়া। রাহুল ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫৬ বলে ৫১ রান করে নট-আউট থাকেন। সূর্যকুমার ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৩৩ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন। শামসি ২.৪ ওভারে ২৭ রান খরচ করেন।

১৬.৪ ওভারে শামসির বলে ছক্কা হাঁকিয়ে ভারতের জয় নিশ্চিত করেন লোকেশ রাহুল। সেই সঙ্গে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরিও পূর্ণ করেন তিনি। লোকেশ অর্ধশতরানের গণ্ডি টপকান ৫৬ বলে। তিনি ২টি চার ও ৪টি ছক্কা মারেন।

৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন সূর্যকুমার যাদব। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সূর্যকুমারের এটি ৮ নম্বর হাফ-সেঞ্চুরি।

দীপক চাহার ও অর্শদীপ সিং প্রথম তিন ওভারেই দক্ষিণ আফ্রিকা ইনিংসের মেরুদণ্ড ভেঙে দেন। ইনিংসের শুরুতে মাত্র ১৫ বলের মধ্যে দক্ষিণ আফ্রিকার অর্ধেক ব্যাটিং লাইনআপকে সাজঘরে ফেরায় ভারত। প্রোটিয়া দল মাত্র ৯ রানে ৫ উইকেট হারিয়ে বসে। মার্করামের ২৫, পার্নেলের ২৪ এবং শেষে মাহারাজের ৪১ এ ভর করে ১০৬ রান সংগ্রহ করতে প্রেছিল প্রোটিয়ারা। 

 


মন্তব্য


সর্বশেষ সংবাদ