অস্ট্রেলিয়ায় প্রথম জয় পেতে পাকিস্তানের প্রয়োজন ৯২ রান

ক্রিকেট
পাকিস্তানের প্রয়োজন ৯২ রান  © ক্রিকইনফো

টি-২০ বিশ্বকাপে টানা দুই ম্যাচ হেরেছে পাকিস্তান। আজ নেদারল্যান্ডসের বিপক্ষে টসে হেরে প্রথমে ফিল্ডিং করে বাবর বাহিনি। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯১ রান সংগ্রহ করেছে নেদারল্যান্ডস। জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ৯২ রান। 

নেদারল্যান্ডসের পক্ষে সর্বোচ্চ রান করেছেন অকারম্যান। ২৭ বলে ২৭ রান করেন তিনি। পাকিস্তানের পক্ষে শাদাব খান ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন। ৩ ওভারে ১৫ রানে ২ উইকেট লাভ করেছেন ওয়াসিম।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে টিকে থাকার লড়াইয়ে পাকিস্তান দলে ফেরায় ফখর জামানকে। বাদ পড়েন হায়দার আলি। চলতি টি-২০ বিশ্বকাপে এই প্রথমবার মাঠে নামছেন ফখর।

চলতি টি-২০ বিশ্বকাপে এখনও কোনও ম্যাচ জেতেনি পাকিস্তান। তারা সুপার টুয়েলভের প্রথম ম্যাচে পরাজিত হয় ভারতের কাছে। দ্বিতীয় ম্যাচে বাবরদের হারিয়ে দেয় জিম্বাবুয়ে। এই অবস্থায় পাকিস্তান তাদের তৃতীয় ম্যাচে সম্মুখসমরে নেদারল্যান্ডসের বিরুদ্ধে, যারাও এখনও পর্যন্ত সুপার টুয়েলেভের কোনও ম্যাচ জেতেনি। নেদারল্যান্ডসকে প্রথম ম্যাচে হারিয়ে দেয় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে তারা হার মানে ভারতের কাছে।

পাকিস্তান সুপার টুয়েলভের প্রথম ২ ম্যাচে পরাজিত হয়েছে ভারত ও জিম্বাবোয়ের কাছে। এবার নেদারল্যান্ডসের কাছে হারলেই বিশ্বকাপ থেকে কার্যত বিদায় নিশ্চিত হয়ে যাবে বাবর আজমদের। সেক্ষেত্রে শেষ ২টি ম্যাচ জিতে ৪ পয়েন্ট সংগ্রহ করলেও পাকিস্তানের পক্ষে সেমিফাইনালে যাওয়া কার্যত অসম্ভব হয়ে দাঁড়াবে।

গ্রুপের অপর ম্যাচে আজ জিম্বাবুয়েকে ৩ রানে হারিয়ে পাকিস্তানের সেমির স্বপ্ন আরও কঠিন করে দিয়েছে বাংলাদেশ। ৩ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে সেমির পথে অনেকতাই এগিয়ে বাংলাদেশ। অন্তত পাকিস্তানের চেয়ে। 

 


মন্তব্য