বসন্ত উৎসব উদযাপন করলো ঢাবি 

ঢাবি
  © সংগৃহীত

বর্ণাঢ্য সাংস্কৃতিক কর্মসূচির মধ্য দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ করে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এ উপলক্ষে জাতীয় বসন্ত উৎসব পরিষদ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই উৎসবের উদ্বোধন করেন। 

জাতীয় বসন্ত উৎসব উদযাপন পরিষদের সভাপতি স্থপতি সফিউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিষদের সহ-সভাপতি কাজল দেবনাথ এবং সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট। অনুষ্ঠানে দেশের বরেণ্য শিল্পীবৃন্দ সংগীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকলকে বসন্তের অভেচ্ছা জানিয়ে বলেন, রং, উৎসব, আমেজ ও নানা ধরনের সাংস্কৃতিক পরিবেশনা আবহমান বাংলার চিরচেনা বৈশিষ্ট্য। এসব উৎসব অসাম্প্রদায়িক ও মানবিক সমাজের বার্তা দেয় এবং মানুষের মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ ও সম্প্রীতির বন্ধনকে আরও সুদৃঢ় করে। অন্তর্ভুক্তিমূলক ও উন্নত সমাজ বিনির্মাণে এসব উৎসবের মাধ্যমে বাঙালি সংস্কৃতি স্বতঃস্ফূর্তভাবে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে যাবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন


মন্তব্য


সর্বশেষ সংবাদ