হল থেকে জাবি শিক্ষার্থীর ঝুলন্ত দেহ উদ্ধার

জাবি
নিহত জাবি শিক্ষার্থী আরাফাত সিয়াম  © সংগৃৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে৷ মৃত আরাফাত সিয়াম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ৪৫ ব্যাচের শিক্ষার্থী এবং মীর মশাররফ হোসেন হলের  আবাসিক ছাত্র। তিনি হলটির বি ব্লকের ১১৫ নম্বর কক্ষে থাকতেন। তার গ্রামের বাড়ি নীলফামারি জেলায়।

মঙ্গলবার( ৪ এপ্রিল) আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে তার ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, মাগরিবের নামাজের পর আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে তার রুমে গিয়ে দরজায় নক করেন সহপাঠীরা। সাড়াশব্দ না পেয়ে জানালা দিয়ে উঁকি দিয়ে দেখেন ভেতরে কিছু একটা ঝুলছে। পরে জানালা ভঙ্গার পর, ফ্যানের সিলিং এর সাথে তাকে ঝুলন্ত অবস্থায় তার দেহ পাওয়া যায়।

নিহত জাবি শিক্ষার্থী আরাফাত সিয়াম

তারপর দরজা ভেঙ্গে তাকে তাৎক্ষণিকভাবে জাবি মেডিকেলে নিয়ে যাওয়া হলে প্রাথমিক পরীক্ষা- নিরীক্ষা শেষে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

প্রাথমিকভাবে তার রুমের পড়ার টেবিলের ওপর 'Death; An Inside Story' নামে সদগুরুর লেখা একটি বই পাওয়া যায়৷ 

এর আগে, গত ৩ এপ্রিল ভোররাতে তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি একটি স্টাটাস দেন। সেখানে আধ্যাত্মিকতা চর্চার বিভিন্ন বিষয়, মৃত্যু, আত্মা, দেহ, জীবনের উদ্দেশ্য, মেডিটেশন ইত্যাদি নিয়ে বিশদভাবে আলোচনা করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট ওবায়দুর রহমান বলেন, 'শিক্ষার্থীরা তাকে তার রুমে ঝুলন্ত অবস্থায় পেয়ে মেডিকেলে নিয়ে এসেছে৷ সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে চিহ্নিত করেছেন। '

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ' তার পরিবারের এক সদস্যের সাথে কথা হয়েছে৷ তিনি এলে তাদের ইচ্ছে অনুযায়ী পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।'


মন্তব্য