দোকানিকে মারধর করা জাবির দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

জাবি
  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংলগ্ন ইসলামনগর বাজারের এক দোকানি ও পাথালিয়া ইউনিয়ন পরিষদের এক সদস্যকে মারধরের অভিযোগে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার দায়ে শাখা ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- সাব্বির হোসেন নাহিদ (সহ-সভাপতি) এবং মেহেদী হাসান জয় (সাংগঠনিক সম্পাদক)।

রবিবার (৭ই মে) বিকেলে সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠন বিরোধী, শৃঙখলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সাব্বির হোসেন নাহিদ (সহ- সভাপতি,বাংলাদেশ ছাত্রলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা) এবং মেহেদী হাসান জয় (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়) কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হলো। 

উক্ত ব্যক্তিবর্গকে কেন স্থায়ী বহিষ্কার করা হবেনা তার উপযুক্ত কারণসহ জবাব আগামী ৭ দিনের মধ্যে সংগঠনটির দপ্তর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হয় বিজ্ঞপ্তিতে।

এবিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, 'দলের কেউ যদি কোনো ধরনের অপরাধ সংগঠিত করে তাহলে তার বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।'

উল্লেখ্য, গত শুক্রবার (৫ মে) সন্ধ্যা ৭টার দিকে সাভারের ইসলামনগর এলাকায় ‘মেসমেরাইজ’ নামের জুতার দোকানে জুতা কিনতে গিয়ে বাকবিতণ্ডার জেরে দোকান মালিক ও কর্মচারিকে মারধর করেন অভিযুক্ত দুই নেতা সাব্বির হোসেন নাহিদ ও মেহেদী হাসান জয়। এ ঘটনার পরের দিন শনিবার রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাঙ্গামাটি এলাকার পানির ট্যাংকের সামনে পাথালিয়া ইউনিয়ন পরিষদের সদস্য আনোয়ার হোসেন রানা বিএনপি রাজনীতির সঙ্গে জড়িত থাকায় আবারও মারধর করেন অভিযুক্ত এই দুই নেতা। 


মন্তব্য