ভর্তিচ্ছুদের নানাবিধ সহায়তায় কুবির বিএনসিসি

কুবি
  © টিবিএম ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত গুচ্ছের সি ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন। শিক্ষার্থীদের সুষ্ঠুভাবে কেন্দ্রে প্রবেশ, পরীক্ষার হল খুঁজে পেতে সাহায্য করা এবং ট্রাফিক জ্যাম রোধসহ নানাবিধ কার্যক্রম পালন করে থাকে বিশ্ববিদ্যালয়ের এই সংগঠনটি।

এবারের সি ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট ৪০ জন ক্যাডেট দায়িত্ব পালন করে। ক্যাডেটরা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যথাসময়ে সারিবদ্ধভাবে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ ও প্রাথমিক নির্দেশনা দেওয়াসহ ২  টি ভর্তি পরীক্ষার কেন্দ্র, কোটবাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ মোড় পর্যন্ত বিভিন্ন ট্রাফিক পয়েন্টে শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালনসহ বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করেছে। এছাড়া এ বছরই প্রথম  কেন্দ্রেভিত্তিক পরীক্ষার্থীদের ব্যাগ, ডিভাইস জমা রাখার জন্য বিএনসিসি ও রোভার স্কাউটের সমন্বয়ে হেল্প ডেস্ক এর ব্যবস্থা করা হয়।


কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের সিইউও হায়দার মাহমুদ বলেন, আমরা ২০২২-২৩ শিক্ষাবর্ষের সি ইউনিট এর গুচ্ছ ভর্তি পরীক্ষায়  কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের ৪০ জন ক্যাডেট  কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও গভ. টিসার্চ ট্রেনিং কলেজের ভর্তি পরিক্ষার কেন্দ্রে  এবং   কোটবাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ মোড় পর্যন্ত বিভিন্ন ট্রাফিক পয়েন্টে শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করি।  আমরা সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত পরীক্ষার্থীদের সহায়তায় কাজ করে গেছি। সুশৃঙ্খলভাবে আজকে ২য় দিন ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সামনের পরীক্ষাগুলোতেও আমাদের কার্যক্রম চলমান থাকবে।


মন্তব্য