মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আয়োজিত হলো ৮ম আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি
পুরষ্কার হাতে বিজয়ীরা  © টিবিএম ফটো

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেট ক্লাব কর্তৃক আয়োজিত হল আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা। গত রবিবার মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আশুলিয়া ক্যাম্পাসে প্রথম ও দ্বিতীয় পর্ব শেষে আজ গুলশান ক্যাম্পাসের করডোবা হলে সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হয়।

বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. নজরুল ইসলাম। তিনি বলেন, "ছাত্র-ছাত্রীদেরকে শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষায় শিক্ষিত না, বরং তারা যেন সময়োপযোগী ও আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে পারে  এবং নিজেদের ভিতর বিচারশীলতা ও পরমতসহিষ্ণু মনোভাব তৈরি করতে সক্ষম হয় সেই লক্ষ্যে এগিয়ে যেতে হবে এবং মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সম্মানকে উজ্জ্বল করতে হবে"।

বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিজের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম,বিতর্ক  প্রতিযোগিতার সভাপতিত্ব করেন ডিবেট ক্লাব এর মডারেটর ড. মোহাম্মাদ আবুল কালাম আজাদ ও জাহীন মাহবুব ।

বিতর্ক প্রতিযোগিতায় মোট ৬ টি টিম অংশগ্রহণ করে এবং ৬ টিমে ৪ জন করে সদস্য মিলে মোট ২৪ জন শিক্ষার্থী বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিতর্ক প্রতিযোগিতায় মিক্স-আপ কম্পিটিশন নিয়মে 'বীরঙ্গনা' চ্যাম্পিয়ন হয় এবং টিম 'থান্ডারবোল্ট' রানার-আপ হয়।


মন্তব্য


সর্বশেষ সংবাদ