আবারও ঢাবি ভিসির নামে ভুয়া জি-মেইল অ্যাকাউন্ট, সতর্ক থাকার আহ্বান

ঢাবি
  © ফাইল ছবি

দ্বিতীয়বারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের নামে ভুয়া জি-মেইল একাউন্ট খুলে তা দিয়ে পরিচিতদের কাছে বার্তা পাঠানো হচ্ছে। এ অবস্থায় সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন উপাচার্য।

আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে অধ্যাপক মাকসুদ কামাল নিজেই তার ফেসবুক আইডিতে এক পোস্টের মাধ্যমে এ বিষয়ে সতর্ক করেছেন। 

ফেসবুকে দেয়া পোস্টে উপাচার্য লিখেছেন, “এটি গুরুত্বপূর্ণ এবং জরুরী ঘোষণা। কেউ আমার নাম ও ছবি ব্যবহার করে ভুয়া জি-মেইল অ্যাকাউন্ট তৈরি করেছে। প্রতারক গুগল চ্যাট আমন্ত্রণ পাঠাচ্ছে এবং আমার নাম ব্যবহার করে জাল বার্তা পাঠাচ্ছে।”

ভুয়া ইমেইল ও ভিসি ড. মাকসুদ কামালের স্ট্যাটাস

পোস্টে নিজের ব্যবহার করা ই-মেইল আইডি উল্লেখ করে অধ্যাপক মাকসুদ কামাল আরও লিখেছেন, আমি যে ই-মেইল ঠিকানা ব্যবহার করি তা হলো , [email protected]। তাই অনুগ্রহ করে অনুগ্রহ করে এই ধরনের কোনো আমন্ত্রণে সাড়া দেওয়ার আগে উল্লিখিত ই-মেইল ঠিকানাটি দেখার অনুরোধ জানান উপাচার্য। 

এসময় তিনি পরিচিতদের মধ্যে এই খবর ছড়িয়ে দেয়ার আহ্বান জানান। এই পোস্টের সাথে উপাচার্য ভুয়া ই-মেইল একাউন্ট থেকে পাঠানো বার্তার স্ক্রিনশর্ট সংযুক্ত করে দেন। যেখানে দেখা যায় উপাচার্যের ছবি সম্বলিত একটি ই-মেইল একাউন্ট থেকে বার্তা পাঠিয়ে জরুরী ভিত্তিতে আর্থিক সহায়তা করার কথা বলা হয়। 

এর আগে গত ২৯ জানুয়ারি ঠিক এভাবেই উপাচার্যের ছবি সম্বলিত একটি জি-মেইল একাউন্ট থেকে বার্তা পাঠিয়ে জরুরী দরকারের কথা বলে উপাচার্যের হয়ে কাজ করিয়ে দেয়ার জন্য বলা হয়।


মন্তব্য