রাবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

রাবিপ্রবি
  © সংগৃহীত

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি)  সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে গুচ্ছের "এ" ইউনিটের ভর্তি পরীক্ষা। প্রথম দিনের পরীক্ষায় মোট আটটি কেন্দ্রে ৮৫৮২ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিতির সংখ্যা ৬৬৪২ জন এবং অনুপস্থিতির সংখ্যা ১৯৪০ জন।এই ধাপে উপস্থিতির হার ছিলো শতকরা ৭৭.৩৯ শতাংশ। ২য় ধাপের পরীক্ষায় ৪০০ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিতির হার ছিলো ৫৫.৪৭ শতাংশ। 

সকাল সাড়ে দশ ঘটিকার সময় গুচ্ছ ভর্তি পরীক্ষা নিয়ে প্রশাসন, সাংবাদিক এবং পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকলের সাথে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু কর্নারে মতবিনিময় সভার আয়োজন  করেন রাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সেলিনা আখতার। মতবিনিময় সভায় সার্বিক সহযোগিতার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পরীক্ষা চলাকালীন সময়ে রাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সেলিনা আখতার কেন্দ্র পরিদর্শন করেন। এ সময়  কেন্দ্রের পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেছেন। কেন্দ্র পরিদর্শন করার সময় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড.কাঞ্চন চাকমা এবং ভারপ্রাপ্ত প্রক্টর ড. নিখিল চাকমা। 

অন্যদিকে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতার জন্য ছিলো রাবিপ্রবির সেচ্ছাসেবী দল। তীব্র তাপদাহ উপেক্ষা করে রাবিপ্রবিয়ানরা পরীক্ষার্থীদের সব ধরনের দিক নির্দেশনা দিয়েছে।

কোনো ধরনের বিব্রতকর পরিস্থিতি ছাড়া প্রথম দুই ধাপের পরীক্ষা সম্পন্ন হয়েছে। রাবিপ্রবি প্রশাসন মনে করে সকলের সার্বিক সহযোগিতায় সুষ্ঠু এবং সুন্দর একটি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


মন্তব্য