আটকে রেখে মারধর ও সিগারেটের আগুন দিয়ে ঝলসানোর অভিযোগ চবি শিক্ষার্থীর

চবি
  © টিবিএম ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী স্বাগত দাসকে মারধর এবং জলন্ত সিগারেট দিয়ে ঝলসানোর অভিযোগ পাওয়া গেছে। ২৮ এপ্রিল (রবিবার) চবি প্রক্টর বরাবর লিখিত অভিযোগে স্বাগত দাস জানান - (২৮ এপ্রিল) সকাল সাড়ে আটটার দিকে আমি চারুকলা ক্যাম্পাসে নামার পর আলমাস (অভিযুক্ত) জোরপূর্বক রশিদ চৌধুরী হোস্টেলের ১ নং কক্ষে নিয়ে আটকে রেখে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে এবং পর্যায়ক্রমে আলমাস মাহফুজ রসিদ, ফরহাদ হোসেন সুমন, মেহেদী হাসান এবং সাগর রায় অনিক মারধর করে।

অভিযুক্ত সকলে চারুকলা ইনস্টিটিউটের ২০-২১ সেশনের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের উপগ্রুপ ভিএক্স এর অনুসারী।

ভোক্তভোগী স্বাগত তার অভিযোগে আরো জানায় অভিযুক্ত আলমাস তার হাতে এবং গলায় জলন্ত সিগারেট দিয়ে ঝলসে দেয়।প্রায় দুই ঘণ্টা আটকে রাখার ফলে ১ম বর্ষের ১০৩ কোর্সের ফিগার স্টাডি পরীক্ষাটি দিতে পারে নি।

ঘটনার সত্যতা জানতে মূল অভিযুক্ত আলমাস মাহফুজ রসিদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এই ব্যাপারে অভিযুক্ত ফরহাদ হোসেন সুমন জানায় এই ঘটনা টি মূলত আলমাস এবং স্বাগতের পূর্ব শত্রুতার জেরে হয় তবে মারধরের বিষয়টি সত্য নয়। ঐদিন সকালে স্বাগতের সাথে আলমাসের কথা কাটাকাটি হলে আমরা বন্ধুরা এবং সিনিয়র রা আসি। যেহেতু আলমাস ভিএক্স(ছাত্রলীগের উপগ্রুপ )করে এজন্য আমরাও তার সাথে যাই।এক পর্যায়ে ধস্তাধস্তি পর্যন্ত গড়ায় কিন্তু সেভাবে অভিযোগ করেছে ঐরকম কিছু না।

উল্লেখ্য স্বাগত দাস ও অভিযুক্ত আলমাসের মধ্যে পূর্ব শত্রুতা ছিল। তাদের একটি বিষয়কে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিএফসি ও ভিএক্স এর মধ্যে সংঘর্ষের ঘটনা ও ঘটে।

এদিকে স্বাগত দাসের অভিযোগটি গ্রহণ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.অহিদুল আলম এবং আজ সোমবার প্রক্টরিয়াল বডি সিদ্ধান্ত নিবে বলে জানান।


মন্তব্য


সর্বশেষ সংবাদ