অবন্তিকা আত্মহত্যা:

জামিনে মুক্তি পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম 

জবি
  © সংগৃহীত

ফেসবুকে পোস্ট দিয়ে শিক্ষক-সহপাঠীকে দায়ী করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তার বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম জামিনে মুক্তি পেয়েছেন। তবে কারাগারে আছেন অভিযুক্ত সহপাঠী আম্মান সিদ্দিকী।

বুধবার ( ৮মে ) বিকেলে কুমিল্লা কারাগার থেকে তিনি মুক্তি পান বলে তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন।


ওসি মো. ফিরোজ হোসেন বলেন, 'হাইকোর্টের নির্দেশে আজ বুধবার দ্বীন ইসলাম জামিনে মুক্তি পেয়েছেন। দুপুরের পর আমরা কোর্টের অর্ডারটি হাতে পাই। এরপরই তাঁকে কারাগার থেকে জামিনে মুক্তি দেওয়া হয়। পরিবারের সদস্যরা তাঁকে গ্রহণ করে নিয়ে গিয়েছেন।’


উল্লেখ্য, অবন্তিকার আত্মহত্যার ঘটনায় একইসঙ্গে অভিযুক্ত শিক্ষার্থীকে সহায়তাকারী শিক্ষককে সাময়িক বরখাস্ত ও প্রক্টরিয়াল বডি থেকে তাৎক্ষণিক অব্যাহতি প্রদান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অধিকতর তদন্তের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোঃ জাকির হোসেনকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করা হয়। তাদেরকে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দ্রুত প্রতিবেদন পেশ করার নির্দেশনা দেওয়া হয়।


মন্তব্য


সর্বশেষ সংবাদ