যুক্তরাষ্ট্রে স্কলারশিপ পেলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রাপ্তি

বিশ্ববিদ্যালয়
  © ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অফ উইসকনসিনে ফুল ফান্ডেড স্কলারশিপে পড়ার সুযোগ পেয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের শিক্ষার্থী সামিনা ইয়াসমিন প্রাপ্তি। যুক্তরাষ্ট্র দূতাবাস এবং ওয়ার্ল্ড লার্নিং সংগঠনের গ্লোবাল আন্ডারগ্র‍্যাজুয়েট এক্সচেঞ্জ প্রোগ্রাম থেকে স্কলারশিপটি দেয়া হয়।

বুধবার (৩ জুলাই) বিষয়টি নিশ্চিত করেন স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো. রাকিবুল ইসলাম। এবছর প্রাপ্তিসহ মোট ৩ জন বাংলাদেশী শিক্ষার্থী এই স্কলারশিপের জন্য মনোনীত হয়েছেন। প্রাপ্তি ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ফল সেমিস্টারটি সম্পন্ন করবেন।

বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সামিনা ইয়াসমিন প্রাপ্তি স্কলারশিপ পাওয়ার বিষয়ে বলেন, গত বছরের ডিসেম্বর মাসে আমি আবেদন করেছিলাম। প্রোগ্রামটা অনেক সংগঠিত তাই খুব একটা সমস্যার সম্মুখীন হতে হয়নি। আর আমার যখনই কোন কিছুর প্রয়োজন হয়েছে আমার টিচাররা অনেক হেল্প করেছেন। রেকোমেন্ডেশন লেটার থেকে শুরু করে যা প্রয়োজন পরেছে সব কিছুতেই সাহায্য পেয়েছি।

বিভাগটির বিভাগীয় প্রধান মো. রাকিবুল ইসলাম বলেন, আমাদের বিভাগের শিক্ষার্থী সামিনা ইয়াসমিন প্রাপ্তির এমন একটি অর্জনের জন্য স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ গর্বিত। তার আবেদন প্রক্রিয়ার শুরু থেকেই আমরা তাকে সহযোগিতা করার চেষ্টা করেছি। পরবর্তীতেও তার যেকোনো সহযোগিতার প্রয়োজন হলে আমরা সবসময় তার পাশে আছি। আমরা প্রাপ্তির সাফল্য কামনা করি।


মন্তব্য