বাউফলে ৭ কোটি টাকা ব্যায়ে নবনির্মিত ভবনটি হস্তান্তরের অপেক্ষায় দিন গুনেছে

ভবন
  © টিবিএম ফটো

পটুয়াখালীর বাউফল উপজেলা পরিষদের ৭ কোটি টাকা ব্যায়ে নবনির্মিত বহুতল ভবনটি হস্তান্তরের অপেক্ষায় দিন গুনেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৯-২০২০ ইং অর্থ বছরে বাউফল উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন কাম অডিটোরিয়াম নির্মাণের উদ্যোগ নেয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর। প্রকল্পটি বাস্তবায়নের জন্য একে মা অ্যান্ড জেভি নামে একটি নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে সাড়ে ৭ কোটি টাকার চুক্তি হয়। ভবনটির নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে গত বছর জুন মাসে।

ভবনটি নির্মানের মাত্র ৭ মাস অতিবাহিত হয়েছে। ইতিমধ্যে ভবনটি হস্তান্তরের আগে ভবন নিয়ে উপজেলা মহলে অভিযোগ  রয়েছে, সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত বহুতল ভবনের বেহাল অবস্থা। ভবনের রং উঠে যাচ্ছে। সমান ভাবে ভবনের প্লাস্টার করা হয়নি। উচু-নিচু প্লাস্টার করা হয়েছে। ভবনের অনেক জায়গায় প্লাস্টার ফাটল ধরেছে। নিম্নমানের কাঠের দরজা ও জানালার গ্রিল লাগানো হয়েছে।

প্রকল্পের কাজ শুরু পর সিডিউল অনুযায়ী কাজ না করা ও নির্মাণকাজে নিম্মমানের উপকরণ ব্যবহারসহ ব্যাপক অনিয়মের অভিযোগ রয়েছে। অথচ ভবনটির বর্তমান অবস্থা দেখলে মনে হয় ৪-৫ বছর আগে নির্মাণ করা হয়েছে। একই প্রকল্পের আওতায় নির্মিত উপজেলা পরিষদের হল রুমের নির্মাণ কাজটিও করা হয়েছে যেনতেন ভাবে।  

এ প্রসঙ্গে ঠিকাদারের বক্তব্য হচ্ছে,  নির্মাণকাজে কোনো অনিয়ম হয়নি। আস্তরের হেয়ার ক্রাক হয়েছে। এটা বড় কোনো সমস্যা নয়।


মন্তব্য