কনক বড়ুয়া, উখিয়া:

রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষ, দুই শিশু গুলিবিদ্ধ

রোহিঙ্গা
  © ফাইল ফটো

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই গোলাগুলির ঘটনায় দুই রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়েছে।

গুলিবিদ্ধ দুই রোহিঙ্গা শিশু হলেন, ক্যাম্প ৮ ডাব্লিউ এর ব্লক এফ এর সাফ ব্লক এ/৫৮ এর বাসিন্দা ওবায়দুল হকের মেয়ে উম্মে হাফসা (১১) ও একই ব্লকের আবদুল ফয়েজের ছেলে আবুল ফয়েজ(৮)।

বুধবার (২২ ফেব্রুয়ারী) দুপুর সাড়ে ১২ টার দিকে রোহিঙ্গা ক্যাম্প-৮ ডাব্লিউ এর এ ৫৮ ব্লকে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ দুই শিশুকে ক্যাম্প অভ্যন্তরে এমএসএফ এর একটি হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, দুই গ্রুপের মধ্যে প্রায় ১০-১৫ রাউন্ড গুলি বিনিময় হয়। ওই সময় দুই রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়। বর্তমানে রোহিঙ্গা ক্যাম্পে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে এপিবিএন সদস্যরা জানিয়েছেন।

কুতুপালং ক্যাম্পের রোহিঙ্গা জানান, রোহিঙ্গা ক্যাম্পে দীর্ঘদিন ধরে দুটি সন্ত্রাসী গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে ঝামেলা চলছে। এ নিয়ে সকাল থেকে দফায় দফায় গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই শিশু গুলিবিদ্ধ হয়েছে। তাদের অবস্থা গুরুতর। ঘটনার পর থেকে সব রোহিঙ্গা আতঙ্কে রয়েছে।

এসব তথ্য নিশ্চিত করে উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বলেন, শরণার্থী শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই সন্ত্রাসী গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুই রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়েছে। পরে গুলিবিদ্ধ অবস্থায় তাদের রোহিঙ্গা ক্যাম্পে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়া ঘটনার পর থেকে ক্যাম্পে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং অস্ত্রধারীদের গ্রেপ্তারে অভিযান শুরু করেছে পুলিশ।


মন্তব্য


সর্বশেষ সংবাদ