২৫ মে ২০২৩, ২৩:১৩

ভ্যাট ফাঁকি দিয়ে পাচারের সময় ১৬ টি স্বর্ণের বারসহ আটক ১

  © টিবিএম ফটো

সরকারকে ভ্যাট ফাঁকি দিয়ে অবৈধভাবে স্বর্ণ পাচার করতে গিয়ে ১৬ টি স্বর্ণের বারসহ ৩৪ বিজিবির হাতে ধরা পড়েছে মোঃ রায়হান বিন ফারুকী (২৬) নামের এক চোরাকারবারি।

আটক মোঃ রায়হান বিন ফারুকী উখিয়ার কুতুপালং পূর্ব পাড়া এলাকার মৃত ওমর ফারুকের ছেলে।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল সাড়ে ৯টার দিকে কক্সবাজার -টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে রেজুখাল যৌথ চেকপোস্টে স্বর্ণের বারসহ তাকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (৩৪বিজিবি)।

একইদিন দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)র অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী।

তিনি জানান- চোরাকারবারিরা যাতে বাংলাদেশ সরকারকে ভ্যাট ফাঁকি দিয়ে অবৈধভাবে মালামাল পাচার করতে না পারে প্রতিনিয়ত অভিযান করছে বিজিবি। এদিকে বৃহস্পতিবার সকালে স্বর্ণ চোরাচালানের খবর পেয়ে রেজুখাল চেকপোষ্ট অভিযান পরিচালনা করা হয়। এসময় উখিয়ার কোটবাজার থেকে আসা ১টি মোটরসাইকেল থামিয়ে তল্লাশী করে ১৬ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজনে পরিমান ছিল ২.৬৫৬ কেজি। এসময় মোঃ রায়হান বিন ফারুকী নামের এক পাচারকারীকে আটক করা হয়।

তিনি আরো জানান- আটককৃত আসামিকে মোটরসাইকেলসহ থানায় সোর্পদ করে এবং আটককৃত স্বর্ণের বার ট্রেজারি অফিসে জমা দেয়ার কাজ প্রক্রিয়াধীন রয়েছে।