ইমরুল কায়েস ও শাহজাহান মেম্বারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রতিবাদে বিক্ষোভ

সারাদেশ
  © টিবিএম ফটো

উখিয়ায় ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী ও ইউপি মেম্বার শাহজাহান শাহীনের বিরুদ্ধে মিথ্যে মামলা করার প্রতিবাদে হলদিয়া পালং ইউনিয়নের মরিচ্যা বাজারের বিক্ষোভ করেছে ইউনিয়নের সচেতন গ্রামবাসীরা।

হলদিয়া পালং ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের  পশ্চিম হলদিয়ায় পবিত্র কবরস্থানের জায়গা জবর দখলকারী ভূমিদস্যু আবদুর রহিম প্রকাশ টনাইয়া চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করায় এই বিক্ষোভ করেছে জনসাধারণ।

শুক্রবার (২ জুন) বিকেলে শহীদ এটিএম জাফর আলম সড়কের মরিচ্যা বাজারে টায়ার জালিয়ে এই বিক্ষোভ মিছিলের আয়োজন করে পশ্চিম হলদিয়াপালং এলাকাবাসী।

এই বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন -মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে আগামীতে বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে। খবর পেয়ে উখিয়া থানার পুলিশ এসে মামলার নিরপেক্ষ তদন্তের আশ্বাস দিয়ে উত্তেজিত    জনতাকে শান্ত ও উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিক্ষোভ মিছিলে ৬ নম্বর ওয়ার্ডের মেম্বার শাহ জাহান শাহীন বলেন- আমার শরীরে একবিন্দু রক্ত থাকতে আমি এই কবরস্থান দখলবাজদের দখল করতে দিবোনা। আমি জনপ্রতিনিধি থাকি আর না থাকি। এই কবরস্থান সাধারণ জনগণের জন্য রক্ষা করেই ছাড়বো। এছাড়া গত ৬/৭ মাস পূর্বে সাবেক মেম্বার মরহুম আবদুল বারীর নামাজের জানাজায় সাবেক চেয়ারম্যান শাহ আলম ও সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিনসহ স্থানীয় মুসল্লীরা অনুরোধ জানিয়েছিল জবরদখল হওয়া কবরস্থানটি  দখলমুক্ত করবে। সেদিন হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  ইমরুল কায়েস চৌধুরী  জানাজায় দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী ইউনিয়ন পরিষদের মেম্বার ও স্থানীয় সচেতন নাগরিক সমাজের সহযোগিতায় দখলকারী আব্দুর রহিম প্রকাশ টনাইয়ার কবল হতে পবিত্র কবরস্থানের জায়গা উদ্ধার করে।

এদিকে ৫ মাস পূর্বে জবর দখল মুক্ত হওয়া ঘটনাকে ভিন্নখাতে রূপ দিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  ইমরুল কায়েস চৌধুরী ও আমার বিরুদ্ধে নতুন ষড়যন্ত্রের নাটক তৈরি করে মিথ্যা মামলা দায়ের করেছে।

এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে  মরিচ্যা বাজার স্টেশনে বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন- দীর্ঘ বহু বছর ধরে কবরস্থানের জায়গা ভূমিদস্যু প্রভাবশালী  আব্দুর রহিম প্রকাশ টনাইয়া জবরদখল করে ভোগ দখল করে আসছিল। উক্ত জায়গা উদ্ধারে এগিয়ে আসেনি। কেবল বর্তমান চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী সাহসিকতার সহিত জবরদখলকারী কবল থেকে পবিত্র কবরস্থানের জায়গা উদ্ধার করতে সক্ষম হয়েছে। ধর্মপ্রাণ মুসল্লী ও গ্রামবাসীরা সাধুবাদ জানালেও এতেই পরাজিত প্রার্থীরা ষড়যন্ত্র শুরু করে । শুধু তাই নয়, চেয়ারম্যান- মেম্বারের বিরুদ্ধে মামলা দায়ের করা দুঃখ জনক। এসময় বক্তব্য রাখেন গ্রামবাসী আহমদ হোসেন  ও বদিউর রহমান। 

সূত্রে জানা গেছে , হলদিয়াপালং ইউনিয়নের হলদিয়াপালং মৌজার ৮১ নং দাগের কবরস্থানটি   আব্দুর রহিম প্রকাশ টনাইয়া জবর দখল করে রেখেছিল।

চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী জানান- দীর্ঘ  ৪০ বছর পর জবরদখল কারীর কবল হতে কবরস্থানের জায়গা উদ্ধার করা হয়। আজ একটি মহৎ কাজ করতে গিয়ে আমার বিরুদ্ধে বহুমুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে প্রতিপক্ষরা। তিনি আরও বলেন পবিত্র কবরস্থানের জায়গা দখলমুক্ত করতে গিয়ে মিথ্যা মামলার শিকার হয়েছি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ